এখন পড়ছেন
হোম > জাতীয় > ধর্মান্তকরণ নিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী, দিলেন ধ্বংসের হুমকি! উত্তাল গোটা দেশ, জানুন বিস্তারে

ধর্মান্তকরণ নিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী, দিলেন ধ্বংসের হুমকি! উত্তাল গোটা দেশ, জানুন বিস্তারে



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্য রাজনীতিতে বিরোধীদের মুখে বিজেপি সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করছে, এই বলে কটাক্ষ শুরু হয়েছিল, বহুদিন আগেই। সেখানে কিছুদিন ধরে যেখানে একদিকে লাভ জেহাদ নিয়ে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের রাজনীতি সরগরম হয়ে উঠছে, সেখানে নতুন করে আগুনে ঘি পড়েছে সাম্প্রতিক ঘটনায়। কিছুদিন আগে হরিয়ানার বল্লভগড়ে ধর্ম বদলে রাজি না হওয়ায় প্রকাশ্যে এক যুবতীকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে এক যুবকের বিরুদ্ধে।

আর তারপরই দেশজুড়ে লাভ জেহাদ নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে। ইতিমধ্যে যেখানে উত্তরপ্রদেশে সেখানকার সরকারের তরফে লাভ জেহাদ রোখার জন্য অর্ডিন্যান্স আনা হয়েছে বলেও জানা গিয়েছিল। যদিও সেখানে বিরোধীদের তরফে এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানালেও কোনও লাভ হয়নি বলেই জানা গেছে।

আপনার মতামত জানান -

তবে এবার সেখানে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গেছে মুখ্যমন্ত্রীকে। জানা গেছে, এবার কেউ ধর্মান্তকরণ করতে চাইলে তাকে ধ্বংস করা হবে বলে প্রকাশ্যে হুমকি দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। আর তাঁর এই কথা প্রকাশ্যে আসার পরই আবার নতুন করে বিতর্ক দেখা দিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জোর করে ধর্ম পরিবর্তনের তীব্র বিরোধিতা করা হবে এমনটাই বলতে শোনা যায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকে। সেখানে তিনি বলেন, “আমাদের সরকার জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করছে। কোথাও কোনও বৈষম্য নেই। কিন্তু, কেউ যদি আমাদের মেয়েদের সঙ্গে বাজে কিছু করার চেষ্টা করে তাহলে তাকে আমি ভেঙে ফেলব।”


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

সেইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, “যদি কেউ ধর্মান্তকরণ বা লাভ জেহাদের ছক কষে তাকে ধ্বংস করব।’ অন্যদিকে, প্রসঙ্গত উল্লেখ্য, আগেই রাজ্যের তরফে একটি বিল আনার কথা জানানো হয়েছিল। তবে সেখানে পাঁচ বছরের সাজার কথা বলা হয়। কিন্তু গত ২৫ নভেম্বর বৈঠকের পরে সেই মেয়াদ বাড়িয়ে দশ বছর করা হয়। আর এখানেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়ে দেন, রাজ্যের মাটিতে ‘লাভ জেহাদ’ কোনও মূল্যেই হতে দেবেন না তিনি।

তাঁর কথায়, ‘‘আমরা এজন্য আইন আনছি। এটা দেশকে বিভাজন করার ষড়যন্ত্র। কোনও মূল্যেই এটা আমরা হতে দেব না।’’ প্রসঙ্গত উল্লেখ্য, অপরাধের ঘটনার নিরিখে বারবার খবরের শিরোনামে উঠে এসেছে উত্তরপ্রদেশের নাম। সেখানে অপরাধের মধ্যেও লাভ জিহাদের কথা শোনা গিয়েছিল।

এরপর বিধানসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথের মুখে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও শোনা যায়। আর এরপরই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর অর্ডিন্যান্স আনা থেকে শুরু করে এমন বক্তব্য ভবিষ্যতে এই ঘটনার দিকেই মানুষের নজর আটকে রাখবে বলেই মতামত পোষণ করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!