এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশের সৎ করদাতাদের জন্য এবার বড়সড় উপহার নিয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জেনে নিন

দেশের সৎ করদাতাদের জন্য এবার বড়সড় উপহার নিয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে দেশের করোনা পরিস্থিতি চরম উদ্বেগজনক। প্রায় প্রতিদিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে রেকর্ড হারে। পরিস্থিতি সামাল দিতে প্রাথমিকভাবে দেশজুড়ে হয়েছিল লকডাউন। যার ফলে দেশের অর্থনৈতিক ব্যবস্থা মুখ থুবড়ে পড়ে। সেইসময় দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে কেন্দ্রীয় সরকার বেশ কিছু সিদ্ধান্ত নেয়। যা পরবর্তীতে কিছু সুফল দেয়। যার মধ্যে আয়কর সংস্কার অন্যতম বলে মনে করা হচ্ছে। দেশের অর্থনীতিকে সচল করতে প্রয়োজন বর্তমানে প্রত্যেক ভারতবাসীর নির্ধারিত আয়কর।

দেশের অর্থনীতির একটা বিরাট অংশ নির্ভর করে করদাতাদের ওপর। তাই করদাতারা যাতে এবার নির্ঝঞ্ঝাটে কর প্রদান করতে পারেন, তার জন্য মোদি সরকার নিয়ে এলেন নতুন ব্যবস্থা। দুই হাজার কুড়ি সালের বাজেট পেশের সময়ে কর সরলীকরণ করার কথা ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সেই অনুযায়ী আজ একটি ট্যাক্স প্রদান এর প্ল্যাটফর্ম খুলে গেল দেশের করদাতাদের কাছে। এই প্ল্যাটফর্মটি থাকার ফলে এবার থেকে করদাতারা কোন রকম সমস্যার সম্মুখীন হবেননা বলে জানা গেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এবার থেকে আয়কর প্রদানের প্রক্রিয়া আরো সরল হয়ে গেল এই নতুন প্লাটফর্মের কারণে জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্ল্যাটফর্মটির নাম দেওয়া হয়েছে- Transparent Taxation-Honoring The Honest। সরকারি সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত কর ব্যবস্থার জটিলতার কারণে অনেকেই সঠিকভাবে কর জমা করতে পারছিলেন না। আর তাই মোদি সরকারের এই নতুন প্ল্যাটফর্ম বহু সমস্যার সমাধান করবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি জানা গেছে, এই নতুন প্লাটফর্মে করদাতাদের সমস্ত সমস্যা সমাধান হবে প্রযুক্তিগতভাবে।

সেরকমই এবার থেকে এই নতুন প্লাটফর্মে পাওয়া যাবে ফেসলেস অ্যাসেসমেন্ট ও ট্যাক্সপেয়ার চার্টারের পরিষেবা। বিশেষজ্ঞদের মতে, প্রযুক্তির ব্যবহারে সহজ ও স্বচ্ছভাবে কর প্রদানের যে প্ল্যাটফর্ম দেশে আমজনতার সামনে উন্মোচিত করলেন মোদি সরকার, তা যথেষ্ট প্রশংসনীয়। অন্যদিকে এই পদক্ষেপ ভারতকে উন্নয়নের দিকে কয়েক কদম এগিয়ে দিলো বলে ব্যাখ্যা করছে কেন্দ্রীয় মহল। আপাতত নতুন এই প্ল্যাটফর্মের উদ্বোধন করে দেশের সরকার অপেক্ষা করবে, যাতে দেশের করদাতাদের সংখ্যা বৃদ্ধি পায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!