এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশজুড়ে তীব্র গতিতে বাড়ছে করোনার সংক্রমণ, দৈনিক সংক্রমণে আবার নতুন রেকর্ড

দেশজুড়ে তীব্র গতিতে বাড়ছে করোনার সংক্রমণ, দৈনিক সংক্রমণে আবার নতুন রেকর্ড



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই দেশ জুড়ে তীব্র গতিতে বাড়ছে করোনার সংক্রমণ। বেশ কিছুদিন ধরে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা লক্ষের গন্ডি অতিক্রম করেছে। গত ২৪ ঘন্টায় দেড় লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। যা এযাবৎ কালের একটি রেকর্ড বলা যায়। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে মোট ৮৩৯ জন মানুষের। যা যথেষ্ট উদ্বেগজনক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৮৭৯ জন। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ঘটেছে ৮৩৯ জন মানুষের। আবার গত ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন মোট ৯০ হাজার ৫৮৪জন। সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি রয়েছে মহারাষ্ট্রে। সম্প্রতি দেশের মোট চিকিৎসাধীন করোনা রোগীদের ৫০ শতাংশেরও বেশি হলেন মহারাষ্ট্রের মানুষ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

করোনা রুখতে মহারাষ্ট্রে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেই সঙ্গে চলছে লাইট কারফিউ। লকডাউন জারি হওয়ারও সম্ভাবনা রয়েছে মহারাষ্ট্রে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সম্প্রতি দেশের মোট করোনা সংক্রমনের ৭২ শতাংশ রয়েছে দেশের মোট ৫ টি রাজ্যে। এই রাজ্যগুলো হলো মহারাষ্ট্র, কর্ণাটক, উত্তরপ্রদেশ, ছত্রিশগড়, কেরালা। যার মধ্যে সর্বাধিক করোনা রোগী রয়েছে মহারাষ্ট্রে। সম্প্রতি, মহারাষ্ট্রের সঙ্গে সঙ্গে কর্ণাটকেও নাইট কারফিউ জারি করা হলো।

করোনার মোকাবিলা করতে করোনা পরীক্ষা বৃদ্ধি ও টিকাকারণের উপরে জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার। আজ থেকে দেশে টিকাকরণ উৎসব শুরু হতে চলেছে। তবে বেশ কিছু রাজ্যে করোনার ভ্যাকসিনের অপ্রতুলতা দেখা দিয়েছে। গতকাল করোনা ভ্যাকসিন না থাকার কারণে রাজ্যের বেশকিছু হাসপাতালে বন্ধ ছিল টিকাকরণ কর্মসূচি।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!