এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > উৎসবের মরশুমে নতুন অশান্তি! ডানকুনিতে ভেঙে ফেলা হল বজরংবলির মূর্তি! ক্রমশ উত্তাল পরিস্থিতি

উৎসবের মরশুমে নতুন অশান্তি! ডানকুনিতে ভেঙে ফেলা হল বজরংবলির মূর্তি! ক্রমশ উত্তাল পরিস্থিতি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- ভারত ধর্ম নিরপেক্ষ দেশ। তাই যেকোনো ধর্মের মানুষকে বা তার ধর্মীয় বিশ্বাসকে সন্মান করাই উচিত। আর তা না করলে সংবিধানের বিরোধিতা করার মত অপরাধ হয় বলেই জানা যায়। তবে সম্প্রতি ডানকুনিতে যে ঘটনা ঘটেছে সেই ঘটনাতে উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকায়।

ঘটনাটি ঘটেছে ডানকুনির গোবরাতে। জানা গেছে, সেখানকার একটি মন্দিরের হনুমানের মূর্তি ভাঙাকে কেন্দ্র করেই বুধবার সকাল থেকে এলাকাতে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে ঠিক কি হয়েছিল এদিন? জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাতে গোবরা রেলগেটের কাছে একটি হনুমান মন্দির থেকে দুষ্কৃতীরা বিগ্রহ ভেঙে নিয়ে চলে যায়।

এই ঘটনা থেকে সম্পূর্ণ অজ্ঞাত ভক্তেরা বুধবার সকালে মন্দিরে পুজো দিয়ে হাজির হন। কিন্তু মন্দিরের দরজা খুলতেই চোখ কপালে ওঠে। উধাও হয়ে গেছে বজরঙ্গবলির মূর্তি। এরপরই এলাকা জুড়ে শোরগোল পড়ে যায়। কে এমন কাজ করতে পারে, সেই কথাই ঘুরপাক খেতে থাকে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রত্যক্ষদর্শীদের কথায়, মন্দিরে গিয়ে দেখা যায় একেবারে বেদি থেকে উপড়ে ফেলা হয়েছে সেই মূর্তিটিকে। কিন্তু কে বা কারা এভাবে রাতারাতি বিগ্রহ নিয়ে এমন জঘন্য কাজ করতে পারে, সেই কথা ভেবে পাচ্ছিলেন না এলাকার বাসিন্দারা। তাই প্রথমে মন্দিরের আশপাশে খুঁজলেও এদিন বীর হনুমানের মূর্তিটি খোঁজা শুরু হয়। কিন্তু সেখানে মূর্তিটি পাওয়া যায়নি।

এরপর ধীরে ধীরে খবর ছড়িয়ে পড়তেই স্থানীয়রা আরও বড় পরিসরে খোঁজ শুরু করেন। এবং খুঁজতে খুঁজতে মন্দিরের কাছেই এক ডোবার মধ্যে মন্দিরের সেই বজরঙ্গবলির মূর্তি পড়ে থাকতে তারা দেখতে পান। আর এভাবে মূর্তি ডোবা থেকে উদ্ধার হওয়াতেই ক্ষোভ ছড়িয়ে পড়ে ভক্তদের মধ্যে।

ক্ষোভ প্রকাশ করে এলাকার বাসিন্দারা এলাকাতে জড়ো হন। সেই সঙ্গে ঘটনা প্রকাশ্যে আসতেই এলাকায় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে এরপর ঘটনাস্থলে ডানকুনি থানার পুলিশ যায় বলে জানা গেছে। আর পুলিশের উপস্থিতিতেই স্থানীয়রা অপরাধীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

তবে শেষপর্যন্ত পুলিশ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে স্থানীয় মানুষদের শান্ত করা গেছে বলে জানা যায়। সেইসঙ্গে ডানকুনি থানার পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে বলেও জানান হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলেই তথ্য সূত্রে জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!