এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দাদা-দিদির লড়াই তুঙ্গে, শুভেন্দু অধিকারীর পোস্টার এবার কোলকাতার শ্যামবাজারে

দাদা-দিদির লড়াই তুঙ্গে, শুভেন্দু অধিকারীর পোস্টার এবার কোলকাতার শ্যামবাজারে



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রায় বেশ কিছুদিন হয়ে গেল শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা তীব্র থেকে তীব্রতর হয়ে উঠতে শুরু করেছে গোটা রাজ্য জুড়ে। বিভিন্ন জায়গায় শুভেন্দুবাবুর পোস্টার লাগানো হলেও, সেখানে তৃণমূল কংগ্রেস বা মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনো চিহ্ন দেখতে পাওয়া যাচ্ছে না। যাকে কেন্দ্র করে প্রশ্ন তৈরি হয়েছে শাসকদলের অন্দরমহলে। কেন শুভেন্দু অধিকারী দলের নেতা তথা রাজ্যের মন্ত্রী হওয়া সত্ত্বেও বিভিন্ন সভায় উপস্থিত থাকলেও সেখানে তার অনুগামীদের তরফে শুধুমাত্র তার ছবি দিয়ে ব্যানার বানানো হচ্ছে?

কেন সেখানে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি? তাহলে কি এই রকম পোস্ট দিয়ে শুভেন্দুবাবুর সঙ্গে দলের দূরত্ব বেশি করে দেখানো হচ্ছে! তা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছিল। তবে এবার শুভেন্দুবাবুর “দাদার অনুগামী” পোস্টারের বিপক্ষে পাল্টা কলকাতায় “দিদির অনুগামীদের” তরফে পড়ল পোস্টার। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের খাসতালুক হিসেবে পরিচিত হাজরা মোড়ে কিছুদিন আগেই শুভেন্দু অধিকারীর ছবি সহ ব্যানার দেখা গিয়েছিল। আর এই ব্যানারের রেশ কাটতে না কাটতেই এবার শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে আবার শুভেন্দু অধিকারীকে নিয়ে পোস্টার পড়তে দেখা গেল।

বিশ্লেষকরা বলছেন, এতদিন পূর্ব মেদিনীপুর সহ গোটা উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে এই রকম পোস্টার পড়তে দেখা গিয়েছিল। কিন্তু খাস কলকাতায় এভাবে শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া পোস্টার এতদিন পড়তে দেখা যায়নি। কিন্তু এবার যেভাবে সেই পোস্টার পড়ে গেল, তাতে শহর কলকাতায় তৃণমূল শীর্ষ নেতৃত্বকে শুভেন্দুবাবুর অনুগামীরা কী এই পোস্টারের মধ্যে দিয়ে চ্যালেঞ্জ জানাতে শুরু করল! এখন তা নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে তৈরি হয়েছে প্রশ্ন।

ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী তৃণমূলে থাকবেন, নাকি দলবদল করবেন, তা নিয়ে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। তবে সাম্প্রতিককালে সমবায়ের মঞ্চ থেকে তিনি কার্যত স্পষ্ট করে দিয়েছিলেন, তিনি এখনও তৃণমূলে আছেন। কিন্তু নীতি-আদর্শের বিসর্জন দিয়ে তিনি যে কাজ করার লোক নন, তাও নিজের বক্তব্যের মধ্য দিয়ে বুঝিয়ে দিয়েছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

যার ফলে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছিল। তবে অনেকেই মনে করেছিলেন, যেহেতু তিনি সমবায় মঞ্চ থেকে বলে দিয়েছেন, তিনি এখনও তৃণমূল কংগ্রেসে আছেন, তাই শুভেন্দু অধিকারী এবার দলের সঙ্গে দূরত্ব মিটিয়ে নিয়ে ধীরে ধীরে দলের সক্রিয় হতে শুরু করবেন। কিন্তু তা হওয়া তো দূরের কথা, উল্টে কলকাতার গুরুত্বপূর্ণ জায়গা শ্যামবাজারে সেই শুভেন্দু অধিকারীকে নিয়ে পৃথক পোস্টার পড়তে দেখা গেল। যেখানে নীচে লেখা রয়েছে, আমরা দাদার অনুগামী।

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারী যদি দলত্যাগ করেন, তাহলে তিনি পৃথক টিম গঠন করে এগিয়ে যেতে পারেন। যার ফলে ব্যাপক চাপে পড়তে পারে তৃণমূল কংগ্রেস। আর তার পৃথক টিম গঠনের জল্পনা দিনকে দিন আরও বৃদ্ধি পাচ্ছে, যখন তাকে নিয়ে পৃথকভাবে পোস্টার দেওয়া হচ্ছে।

এতদিন সেই পোস্টার রাজ্যের বিভিন্ন জেলাতেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এবার যেভাবে কলকাতা শহরে তা দেওয়া হল, তাতে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল শীর্ষ নেতৃত্বকে কার্যত চ্যালেঞ্জ জানালেন শুভেন্দুবাবুর অনুগামীরা বলে দাবি করছেন একাংশ। আর এর ফলে শুভেন্দু অধিকারীর সঙ্গে দলের দূরত্ব আরও তীব্র থেকে তীব্রতর হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!