এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কেন্দ্রীয় হারে ডিএ নিয়ে সিদ্ধান্ত কি আজই, আদালতের দিকে চোখ সব সরকারি কর্মীর

কেন্দ্রীয় হারে ডিএ নিয়ে সিদ্ধান্ত কি আজই, আদালতের দিকে চোখ সব সরকারি কর্মীর



দীর্ঘ টালবাহানার পর সম্ভবত আজই কলকাতা হাইকোর্টে ডিএ মামলার শেষ শুনানি হতে চলেছে। গত ১০ ই জুলাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত তাঁর তরফের শুনানি শেষ করেছেন। সেখানে তিনি স্পষ্ট জানিয়েছেন, ১৯৫৪ সালের রায়ে লেখা রয়েছে – কেন্দ্রীয় হারে ডিএ দিতে বাধ্য নয় রাজ্য।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর আজ কিশোরবাবুর সওয়ালের পরিপ্রেক্ষিতে বলবেন আইনজীবী সর্দার আমজাদ আলি ও বিকাশ রঞ্জন ভট্টাচার্য। ফলে তাদের বক্তব্যের পরেই এই মামলায় শুনানি শেষ হয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা। কিন্তু রায় বেরোবে কবে? আইনজীবী মহল মনে করছেন এই মামলায় রায়দান আজ সম্ভব হবে না। কিন্তু এই মাসের শেষের দিকে কোনো এক সময়ে রায়দান হতে পারে।

কিন্তু কি হবে সেই রায়ে? আইনজীবীমহলের পর্যবেক্ষন, এই মামলায় চাপে আছে কিন্তু রাজ্য সরকার। কেননা গতদিনের সওয়ালের সময় বিচারপতিরা উল্লেখযোগ্যভাবে রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে বলেন, এই মামলায় প্রথমদিন থেকে আজ পর্যন্ত আপনি বলতে পারলেন না কেন কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া হবে না বা কেন একই রাজ্য সরকারি কর্মচারী অন্য রাজ্যে গিয়ে কাজ করলে অন্য হারে ডিএ পাবেন। তাই সবমিলিয়ে সকল রাজ্য সরকারি কর্মচারীদের পাখির চোখ এখন কলকাতা আদালতে শুনানিতে কি হয় সেদিকেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!