এখন পড়ছেন
হোম > জাতীয় >  ভোটের মুখেই এবার সিপিআইএম নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

 ভোটের মুখেই এবার সিপিআইএম নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি



কেন্দ্রের বিজেপি সরকারের বিরোধিতা করলেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাদের বিভিন্ন এজেন্সি দিয়ে হেনস্থা করা হচ্ছে বলে বিভিন্ন সময়েই বিজেপির বিরুদ্ধে সরব হয়ে প্রচারে ঝড় তুলতে দেখা যাচ্ছে সেই বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলোকে। যা নিয়ে শাসক-বিরোধী তরজায় উত্তপ্ত হয়ে উঠেছে জাতীয় রাজনীতি। আর লোকসভা নির্বাচনে এই ইস্যুকে নিয়ে সরগরম হয়ে উঠছে সব মহল। আর এমত একটা পরিস্থিতিতে এবার সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল মুম্বইয়ের নগর দায়রা আদালত।

কিন্তু কেন সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হল? প্রসঙ্গত, গত 2017 সালের সেপ্টেম্বরে বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনেই নৃশংসভাবে খুন করা হয় সমাজকর্মী গৌরী লঙ্কেশকে। আর যে ঘটনায় গোটা দেশজুড়ে সমালোচনার ঝড় উঠতে শুরু করে। উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতিও।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর তখনই সিপিএমের সীতারাম ইয়েচুরি এই গৌরী লঙ্কেশকে খুনের পেছনে আরএসএসের যোগ রয়েছে বলে অভিযোগ করেন। জানা গেছে, এরপরই ইয়েচুরির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 500 ধারায় ফৌজদারি মামলা দায়ের করা হয়। আর তার পরিপ্রেক্ষিতেই মুম্বইয়ের নগর দায়রা আদালতের পক্ষ থেকে এদিন সেই সিপিএম নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হল।

সূত্রের খবর, আগামী 30 এপ্রিল এই মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে। তবে লোকসভা ভোটের মরসুমে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে আদালতের পক্ষ থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় অনেকটাই অস্বস্তিতে পড়তে পারেন তিনি বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!