এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনায় জীবনদীপ নির্বাপিত পদ্মভূষণ খ্যাত বিখ্যাত শিল্পীর, শোকস্তব্ধ শিল্পীমহল

করোনায় জীবনদীপ নির্বাপিত পদ্মভূষণ খ্যাত বিখ্যাত শিল্পীর, শোকস্তব্ধ শিল্পীমহল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মৃত্যুদূত করোনা একেবারে আছড়ে পড়েছে ভারতের উপরে, প্রতিদিন অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছেন করোনায়। সমাজের একের পর এক কিংবদন্তি মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। আজ করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ঘটলো বিখ্যাত সেতার শিল্পী পন্ডিত দেবব্রত চৌধুরীর। দীর্ঘ ছয় দশক ধরে নিজের প্রতিভায় তিনি উজ্জ্বল ছিলেন সঙ্গীত ও সংস্কৃতি জগতে।

আজ ভোর রাতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল বিখ্যাত সেতার শিল্পী পন্ডিত দেবব্রত চৌধুরীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। করোনা আক্রান্ত হয়ে দিল্লির এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত কাল বিকেলের পর থেকে তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। দেহে অক্সিজেনের পরিমাণ কমে আসে, বাড়তে থাকে শ্বাসকষ্ট। অবশেষে আজ ভোর রাতে মৃত্যু ঘটলো প্রখ্যাত শিল্পীর।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাঁর মৃত্যু সংবাদ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন তাঁর পুত্র প্রতীক চৌধুরি। তিনি জানালেন, তাঁর পিতা সেতারের কিংবদন্তি দেবব্রত চৌধুরী আর জীবিত নন। করোনা আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকদের সমস্ত রকম চেষ্টা, সকলের প্রার্থনা ব্যর্থ করে দিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তাঁর মৃত্যুতে ভারতীয় সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হলো।

প্রসঙ্গত, শুধুমাত্র সেতার শিল্পী নন, একজন শিক্ষাবিদ ও সম্পাদক হিসেবেও পরিচিত ছিলেন পন্ডিত দেবব্রত চৌধুরী। ৬ দশক ধরে তিনি সেতারের সঙ্গে যুক্ত ছিলেন। পদ্মভূষণ, পদ্মশ্রী, সংগীত নাটক একাডেমি পুরস্কারে সম্মানিত হয়েছেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিল্পী মহলে। একাধিক শিল্পী সোশ্যাল মিডিয়ায় শোক জ্ঞাপন করেছেন তাঁর মৃত্যুতে। করোনা গতবছর একের পর এক কিংবদন্তিকে কেড়ে নিয়েছিল, এবছর আবার সেই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!