এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনার কঠিন কালে টালিগঞ্জে বন্ধ হচ্ছে শ্যুটিং! স্থগিত হতে পারে জনপ্রিয় সিরিয়ালের সম্প্রচার

করোনার কঠিন কালে টালিগঞ্জে বন্ধ হচ্ছে শ্যুটিং! স্থগিত হতে পারে জনপ্রিয় সিরিয়ালের সম্প্রচার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মারণ ব্যাধি করোনা সর্বক্ষেত্রে তার প্রভাব বিস্তার করেছে, বিনোদন জগতেও করোনার হানা অব্যাহত। টালিগঞ্জের স্টুডিও পাড়ার বহু কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এদিকে, আজ থেকে রাজ্যে শুরু হলো লকডাউন, যা আগামী দুসপ্তাহ ব্যাপী স্থায়ী হতে চলেছে। এই অবস্থায় টালিগঞ্জের স্টুডিওপাড়াতে সমস্ত ধরনের শুটিং বন্ধ রাখার পরিকল্পনা নেওয়া হয়েছে। গতকাল স্টুডিওতে একাধিক ধারাবাহিকের শুটিং অনেকটা সময় পর্যন্ত চলেছে, যতটা সম্ভব ধারাবাহিকের এপিসোড ব্যাংকিং বাড়িয়ে রাখার কাজ চলেছে গতকাল।

তবে জানা গেছে, এভাবে খুব বেশি হলে চার-পাঁচ দিনের মতো ধারাবাহিকের এপিসোড জমিয়ে রাখা সম্ভব। তারপর, স্থগিত হতে পারে একাধিক জনপ্রিয় সিরিয়ালের সম্প্রচার, অথবা পুরনো এপিসোড দেখানো হতে পারে। লকডাউনের সময় মানুষকে গৃহবন্দি রাখতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে ধারাবাহিক গুলি। ধারাবাহিকের সম্প্রচার বন্ধ হলে মানুষের নিঃসঙ্গতা আরো বৃদ্ধি পাবে বলেই অনেকের অভিমত।

ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার পক্ষ থেকে টালিগঞ্জে সমস্ত রকমের শুটিং আজ থেকে বন্ধ হতে চলেছে। স্টুডিওর কলাকুশলীদের সংগঠন প্রযোজকদের গিল্ড ও অন্যান্য সংগঠনের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্টুডিওর বহু কলাকুশলী অন্যান্য কর্মীরা দূর থেকে আসেন। লকডাউন এর সময় যানবাহন বন্ধ থাকার কারণে তাঁরা সমস্যায় পড়বেন। এ কারণেই এই সময়ে শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস গতকাল এই ঘোষণা করেছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

করোনা যথেষ্ট রকম প্রভাব বিস্তার করেছে টালিগঞ্জ স্টুডিও পাড়াতে। এখানে কর্মরত একাধিক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। জানা গেছে মেকআপ ম্যান, হেয়ার ড্রেসারদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা অধিক। তাই সকলকে করোনা পরীক্ষা করিয়ে নেওয়ার অনুরোধ করা হয়েছে। গতকাল রাত ৮ টা পর্যন্ত একাধিক ধারাবাহিকের শুটিং চলে। যতটা সম্ভব এপিসোড ব্যাংকিং বাড়িয়ে রাখার চেষ্টা চলেছে। গতকাল এক জনপ্রিয় ধারাবাহিকের অভিনেত্রী জানিয়েছেন, প্রচণ্ড ব্যস্ততার মধ্যে তাঁরা শুটিংয়ের কাজ করছেন। যতদূর সম্ভব কাজ এগিয়ে রাখার চেষ্টা করছেন। অপর এক ধারাবাহিকের অভিনেত্রী জানালেন, বিনোদনের আগে মানুষের জীবন গুরুত্বপূর্ণ। তাই এই সিদ্ধান্ত মেনে নিতেই হবে। কিন্তু ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের জন্য তিনি চিন্তিত।

স্টুডিও বন্ধ থাকার কারণে সিনেমা, ধারাবাহিক, ওয়েব সিরিজে কর্মরত প্রায় সাড়ে পাঁচ হাজার কলাকুশলী জীবিকা সংকটে পড়তে চলেছেন। তাঁদের জীবিকার কথা চিন্তা করে কলাকুশলীদের সংগঠন মুখ্যমন্ত্রীর কাছে শুটিং চালিয়ে যাওয়ার আবেদন জানাবে আগামীকাল। তাঁদের অনুরোধ, যানবাহন চলাচলে কিছুটা যেন ছাড় দেয়া হয়। আবার, কলাকুশলীদের সাহায্যার্থে এক ফান্ড করেছেন স্বরূপ বিশ্বাস। যেখানে সকলকে অর্থ সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি। গত বছরও করোনা সংকটকালে এক ভিডিও ফিল্ম নির্মাণ করে ৫০ লক্ষ টাকা সাহায্যের ব্যবস্থা করা হয়েছিল। এবারও সাহায্যের জন্য আবেদন জানিয়েছেন তিনি।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!