এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনার কঠিন আবহেও চাকরির বাজারে বড়সড় সুখবর! SBI তে ৫ হাজার ক্লারিক্যাল জবের দরজা খুলছে

করোনার কঠিন আবহেও চাকরির বাজারে বড়সড় সুখবর! SBI তে ৫ হাজার ক্লারিক্যাল জবের দরজা খুলছে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতবর্ষে আছড়ে পড়েছে। আর এই পরিস্থিতিতে বিভিন্ন সরকারি এবং বেসরকারি কোম্পানিগুলো বাড়িতে বসে কাজ করার ওপর জোর দিচ্ছে। সরকারের পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে, 50 শতাংশ চাকুরীজীবী যেন ওয়ার্কিং ফর হোম করেন। প্রথমবার করোনা ভাইরাসের ঢেউ যখন ভারতবর্ষে আছড়ে পড়েছিল, তখন অনেক কোম্পানি তাদের কর্মচারী ছাঁটাই করতে শুরু করেছিল।

যার ফলে ব্যাপক সংকটাপন্ন পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু দ্বিতীয়বার করোনা ভাইরাসের ঢেউ যখন আছড়ে পড়েছে, তখন আবার এই রকম পরিস্থিতি সামনে আসতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছিল। তবে সেই আশঙ্কার কাল মেঘ কাটিয়ে এবার সুখবর দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। জানা গেছে, এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একগুচ্ছ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে।

জানা গেছে, মূলত ক্লারিক্যাল পোস্টে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। যার আবেদন শুরু হয়েছে গত 27 এপ্রিল থেকে। আর এই গোটা প্রক্রিয়ায় আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী 17 মে পর্যন্ত। কিন্তু এই পদে আবেদন করতে গেলে কি কি যোগ্যতা প্রয়োজন? জানা গেছে, স্নাতকোত্তর উত্তীর্ণ প্রার্থীরা এই চাকরীর ক্ষেত্রে আবেদন করতে পারবেন।

তবে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে 20 থেকে 28 বছরের মধ্যে। এছাড়াও চাকরিতে প্রবেশ করার সময় থেকেই বেতন শুরু হবে 19,900 টাকা থেকে। পরবর্তীতে অন্যান্য ভাতা এবং সুবিধাও পাবেন চাকরিজীবীরা। তাই দেরি না করে করোনা ভাইরাস যখন বাড়ছে এবং বিভিন্ন জায়গায় যখন ছাঁটাইয়ের আশঙ্কা করছেন সকলে, তখন চটপট আবেদন করে ফেলুন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই ক্লারিক্যাল পোস্টে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু কিভাবে আবেদন করতে হবে? জানা গেছে, গুগোলে গিয়ে এসবিআই ক্যারিয়ার সার্চ করে এখানে আবেদন করতে পারবেন সমস্ত প্রকার চাকরিপ্রার্থীরা। তবে আবেদন করার ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীদের 750 টাকা করে ফি জমা দিতে হবে। কিন্তু অসংরক্ষিত প্রার্থীদের কোনোরকম আবেদন ফি লাগবে না বলেই খবর।

আর এসবিআইয়ের তরফ থেকে এই বড়সড় সুখবর এখন কিছুটা হলেও যে চাকরিপ্রার্থীদের মনে জোয়ার এনে দিয়েছে, তা বলাই যায়। বর্তমান পরিস্থিতিতে যখন সব জায়গায় সংকট শুরু হয়েছে, তখন এই নিয়োগ প্রক্রিয়া যা অনেকের মনেই আনন্দের সঞ্চার করল, সেই ব্যাপারে নিশ্চিত সকলেই। তাই বিন্দুমাত্র দেরি না করে চটপট চাকরিপ্রার্থীরা আবেদন করে ফেলুন, আর প্রবেশ করুন কর্মজগতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!