এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনার জেরে অনলাইন ব্যাংকিয়ের ওপর জোর দিচ্ছে এসবিআই

করোনার জেরে অনলাইন ব্যাংকিয়ের ওপর জোর দিচ্ছে এসবিআই



করোনা ভাইরাসের ধাক্কায় এবার বিপর্যস্ত ভারতের সমস্ত ব্যাংক পরিষেবা। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে কাতারে কাতারে মৃত্যু হচ্ছে করোনা ভাইরাসের প্রভাবে। এই মুহূর্তে করোনা সংক্রমণ এড়াতে সারা বিশ্বজুড়ে জনসমাবেশ এর ওপর লাগু করা হয়েছে কড়া নিষেধাজ্ঞা। এবার ব্যাংক থেকেও করোনা ভাইরাস এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন পরামর্শ দেওয়া শুরু হয়েছে। ইতিমধ্যে গ্রাহকদের বাড়ি থেকে বসেই অনলাইন ব্যাংকিং করতে আবেদন জানিয়েছে রাষ্ট্রায়ত্ব ব্যাংকগুলি।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, করোনার সংক্রমণ এড়াতে ভীষণভাবে প্রয়োজন সবার কাছ থেকেই একটু দূরত্ব বজায় রেখে কথা বলা। ইতিমধ্যে ভারতেও করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে তিনজনের। এবার করোনার পরিপ্রেক্ষিতে গ্রাহকদের সতর্ক করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও। তাঁদের গ্রাহকদের এস বি আই এর পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যাংকে না এসে দরকারি কাজ বাড়িতে বসে ডিজিটাল লেনদেন এর দ্বারা করতে।

সোমবার থেকে এস বি আই এর পক্ষ থেকে সমস্ত গ্রাহককে এই মর্মে বার্তা দেওয়া শুরু হয়েছে বলে জানা গেছে। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ব্যাংকে যথাসম্ভব কম আসার পরামর্শ দেওয়া হচ্ছে। তবে বিশেষজ্ঞদের মতে, এসবিআইয়ের পক্ষ থেকে বহুদিন ধরেই ডিজিটাল ব্যাংকিং এর উপর জোর দেওয়া হচ্ছিল। করোনা ভাইরাস এর আগমনের ফলে নতুন করে গ্রাহকদের ডিজিটাল ব্যাংকিং এর উপর নির্ভরশীল করে তোলার প্রচেষ্টা চালাচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি জানা গেছে, ব্যাংকের এটিএমগুলিকেও জীবাণু মুক্ত রাখার চেষ্টা চালানো হচ্ছে। কারণ স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন, ব্যাংকের এটিএমগুলি সব ধরনের মানুষই ব্যবহার করে। এবং তার ফলে করোনার সংক্রমণ এর প্রভাব সবথেকে বেশি এটিএমেই পড়বে। তবে পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত কোন করোনা আক্রান্তকে পাওয়া যায়নি। তবে করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যে পশ্চিমবঙ্গের রাজারহাট ও বেলেঘাটা আইডিতে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে বলে জানা গেছে।

আন্তর্জাতিক স্বাস্থ্য মহল থেকে করোনা ভাইরাসকে ভয়াবহ মহামারী বলে ব্যাখ্যা করা হচ্ছে। সারা পৃথিবী জুড়ে বিখ্যাত বিজ্ঞানীর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, যেকোনো মূল্যে এই ভাইরাসের প্রকোপ থেকে পৃথিবীবাসীকে বাঁচানোর। তবে করোনা ভাইরাস এর প্রভাব বিস্তার করার ফলে আতঙ্কিত না হয়ে সঠিক পরামর্শ মেনে চললে করোনার আক্রমণ এড়ানো যাবে বলে দাবি বিশেষজ্ঞদের। আপাতত আতঙ্কে জেরবার সারাবিশ্বের মানুষ। পরিস্থিতি আয়ত্তে আনতে সবরকম চেষ্টা চালাচ্ছেন আক্রান্ত দেশের প্রশাসন এবং স্বাস্থ্য বিজ্ঞানী…

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!