এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনার দুর্বিষহ ছোবলে এবার কি সামগ্রিকভাবে রেল পরিষেবাই ভেঙে পড়ার মুখে? উঠছে বড়সড় প্রশ্ন

করোনার দুর্বিষহ ছোবলে এবার কি সামগ্রিকভাবে রেল পরিষেবাই ভেঙে পড়ার মুখে? উঠছে বড়সড় প্রশ্ন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যজুড়ে করোনার বাড়বাড়ন্তের কারনে সম্প্রতি বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। স্বল্প দূরত্বের বেশকিছু ট্রেনও বাতিল করে দেয়া হয়েছে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা সংক্রমণের কারণে বেশ কিছু রুটের স্বল্প দূরত্বের ট্রেনে যাত্রী সংখ্যা কমে এসেছে, আবার বেশকিছু দূরপাল্লার ট্রেনেও যাত্রীসংখ্যা একেবারেই কম রয়েছে, এরকম কিছু ট্রেনও সাময়িকভাবে বাতিল করে দেয়া হয়েছে। তবে, গুরুত্বপূর্ণ রুটগুলোতে দূরপাল্লার ট্রেন পরিষেবা এখনো স্বাভাবিক রয়েছে। কিন্তু এবার রেলের পক্ষ থেকে জানানো হয়েছে এক অশনিসংকেত। জানা গেছে, দেশজুড়ে করোনা সংক্রমণের কারণে, প্রতিদিন প্রায় ১০০০ রেলকর্মী করোনা আক্রান্ত হতে শুরু করেছেন। অবস্থা যদি আরও খারাপ হতে থাকে, তবে রেল পরিষেবা আগামীদিনে কতদূর দেওয়া যাবে? তা নিয়েও যথেষ্ট আশঙ্কা দেখা দিচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, সারাদেশে রেলের প্রায় ১৩ লক্ষ কর্মচারী রয়েছেন। করোনা সংক্রমনের কারণে এক বছর সময়ের মধ্যে প্রায় ২০০০রেল কর্মচারীর মৃত্যু ঘটেছে। রেল বোর্ডের চেয়ারম্যান সুনীত শর্মা সম্প্রতি জানিয়েছেন যে, এখন প্রতিদিন গড়ে ১ হাজার রেলকর্মী করোনা আক্রান্ত হতে শুরু করেছেন। খোদ রেল বোর্ডের চেয়ারম্যানের এই বক্তব্য আশঙ্কা তীব্র করে তুলেছে। প্রসঙ্গত, মানুষকে পরিষেবা দিতে গিয়ে নিজেদের প্রাণ হাতে করে কাজে যোগদান করছেন রেলকর্মীরা। অনেক ক্ষেত্রেই সামাজিক দূরত্ব বিধি মেনে কাজ করতে সক্ষম হচ্ছেন না তাঁরা। প্রাণের ঝুঁকি নিয়ে পরিষেবা দিতে গিয়ে একের পর এক রেলকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন।

করোনা আক্রান্ত বহু রেলকর্মী সুস্থ হলেও মৃত্যুও ঘটছে অনেকের। হাওড়া, শিয়ালদা ডিভিশনেই কয়েকশো রেলকর্মী করোনা আক্রান্ত হয়ে রয়েছেন চিকিৎসাধীন। করোনার সংক্রমণ যেভাবে বাড়তে শুরু করেছে, তাতে রেল পরিষেবা কতদিন পর্যন্ত স্বাভাবিক রাখা যাবে? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যে হারে রেলকর্মীরা করোনার কবলে পড়তে শুরু করেছেন, তাতে সামগ্রিকভাবে সম্পূর্ণ রেল পরিসেবা ভেঙে পড়ার যথেষ্ট রকম আশঙ্কা করছেন অনেকে। কর্মীর অভাবে যদি রেল পরিষেবা বিপর্যস্ত হয়, তবে, সাধারন মানুষের যেমন সমস্যা বাড়বে, তেমনি চ্যালেঞ্জের মুখে পড়বে দেশ ও দেশের অর্থনীতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!