এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনার ভয়ঙ্করতম রূপ দেখা কি এখনো বাকি বিশ্বের? WHO-এর নতুন ইঙ্গিতে হাড় হিম হয়ে যেতে বাধ্য!

করোনার ভয়ঙ্করতম রূপ দেখা কি এখনো বাকি বিশ্বের? WHO-এর নতুন ইঙ্গিতে হাড় হিম হয়ে যেতে বাধ্য!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনে প্রথম করোনার সংক্রমণ দেখা দিয়েছিল। অল্প সময়ের মধ্যে যা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এখন বিশ্বজুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। বিশ্বের প্রায় সমস্ত দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এখনো পর্যন্ত সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ২৫ লক্ষ ২৪ হাজার ৪২৮ জন। করোনায় মৃত্যু ঘটেছে বিশ্বের ৩৩ লক্ষ ৭১ হাজার ৩৫ জনের। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো যাচ্ছে। এখন যা সংক্রমণ দেখা দিচ্ছে, তা কিছুই নয়। এর চেয়ে আরো অনেক ভয়ঙ্কর রূপ দেখা বাকি আছে বিশ্ববাসীর।

বিশ্ব সংস্থার পক্ষ থেকে সতর্ক করা হয়েছে যে, বিশ্বের করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে। গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাডানম গ্যাব্রিয়েসাস জানিয়েছেন যে, করোনার অতিমারী প্রথম বছরের তুলনায় দ্বিতীয় বছর অনেক বেশি ভয়াবহ ও প্রাণঘাতী হবার সম্ভাবনা আছে। আগামী জুলাই মাসে জাপানের টোকিয়োতে অলিম্পিকের আসর বসার কথা রয়েছে। বিশ্বজুড়ে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে অলিম্পিকের আয়োজন কতটা যুক্তিযুক্ত? তা নিয়ে জাপানে প্রশ্ন উঠতে শুরু করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে দেশের এক সর্বভারতীয় টিভি চ্যানেলে সম্প্রতি জানানো হয়েছে যে, জাপানে আগামী জুলাই মাসে অলিম্পিকের আসর বসার কথা রয়েছে। কিন্তু অলিম্পিকের আগে ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে করোনা সংক্রমনের যে পরিস্থিতি, তা উদ্বেগে রেখেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে। বিশ্বের সমস্ত দেশকে করোনা বিষয়ে অধিক সর্তকতা অবলম্বন করার আর্জি জানানো হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, করোনার ভারতীয় স্টেন শুধু ভারতবাসী নয়, বিশ্ববাসীর কাছে এক বিরাট চ্যালেঞ্জ। গত বছরের অক্টোবর মাসে ভারতে প্রথম ভারতীয় স্টেন বা করোনার বি.১.৬১৭ প্রজাতি পাওয়া গিয়েছিল। এখন যা পৃথিবীর মোট ৪৪ টি দেশে ছড়িয়ে পড়েছে বলে জানা যাচ্ছে।

করোনার অন্যান্য প্রজাতির তুলনায় অনেক বেশি ভয়াবহ, অনেক বেশি ছোঁয়াচে ও প্রাণঘাতী করোনার এই স্টেন। সম্প্রতি করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৩৮৯০ জনের মৃত্যু ঘটেছে করোনাতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!