এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > করোনাকে পরাজিত করতে 100 কোটির তহবিল, বড় ঘোষণা মমতার!

করোনাকে পরাজিত করতে 100 কোটির তহবিল, বড় ঘোষণা মমতার!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রায় এক বছর আগেকার স্মৃতি আবার ফিরে আসতে শুরু করেছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার কারণে আতঙ্কের সৃষ্টি হয়েছে গোটা দেশজুড়ে। স্বাভাবিক ভাবেই পশ্চিমবঙ্গ রাজ্যও তার ব্যতিক্রম নয়। নির্বাচন চলার সময় এই করোনা ভাইরাস আরও ভয়াবহ আকার ধারণ করছে গোটা রাজ্য জুড়ে। আর এই পরিস্থিতিতে অতীতের মতো এবারেও করোনা ভাইরাসকে দমন করতে কার্যত সচেষ্ট ভূমিকা নিতে দেখা যাচ্ছে রাজ্য সরকারকে।

ইতিমধ্যেই করোনা ভাইরাস আটকানোর জন্য টিকাকরণ পদ্ধতির ওপর জোর দেওয়ার কথা শোনা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। তবে বারংবার কেন্দ্রের পক্ষ থেকে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। আর এই পরিস্থিতিতে করোনা ভাইরাসের টিকাকরন কর্মসূচির জন্য 100 কোটি টাকার তহবিল গঠনের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, এই ব্যাপারে বুধবার একটি সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি বলেন, “রাজ্যে এই পর্যন্ত দেওয়া হয়েছে করোনা টিকার 93 লক্ষ ডোজ। প্রায় এক কোটির কাছাকাছি। আরও এক কোটি শীঘ্রই দেব। কেন্দ্রকে বলেছি, আমাদের ভ্যাকসিনের যোগান দিন। টিকাকরণ কর্মসূচি জন্য রাখা হয়েছে 100 কোটি টাকার তহবিল।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ করোনা ভাইরাস বাংলায় বৃদ্ধি পেলেও তা আটকাতে যে রাজ্য সরকার সবসময় সদর্থক পদক্ষেপ গ্রহণ করতে উদ্যত, তা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে মানুষের আতঙ্ক কাটিয়ে 100 কোটি টাকার তহবিল গঠন করার মধ্যে দিয়ে করোনা ভাইরাস আটকানোর জন্য রাজ্য সরকার সব পদক্ষেপ গ্রহণ করবে বলে মানুষের মনে আস্থা যোগানোর চেষ্টা করলেন তিনি।

পর্যবেক্ষকদের একাংশ বলছেন, রাজ্য সরকারের কাছে এটা বড় চ্যালেঞ্জ। দ্বিতীয়বারের জন্য করোনা ভাইরাসের ঢেউ আছড়ে পড়ার কারণে আতঙ্কিত হয়ে পড়েছেন গোটা রাজ্যবাসী। দেশের অন্যান্য রাজ্যে যেমন এই ভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করেছে, ঠিক তেমনই বাংলায় যেহেতু নির্বাচন চলছে, তাই এখানে এখন থেকেই যদি শক্ত হাতে হাল না ধরা হয়, তাহলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে বলেই মনে করা হচ্ছে।

তাই এখন সব থেকে বেশি টিকাকরণ কর্মসূচির ওপর জোর দিতে শুরু করেছে রাজ্য সরকার। সেদিক থেকে এই টিকাকরণ কর্মসূচির জন্য 100 কোটি টাকার তহবিল গঠন করা হয়েছে বলে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা বর্তমান সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!