এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বেজে গেল ভোটের দামামা? রাজ্যের বাকি থাকা ৪ উপনির্বাচন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে কমিশন?

বেজে গেল ভোটের দামামা? রাজ্যের বাকি থাকা ৪ উপনির্বাচন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে কমিশন?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –করোনা পরিস্থিতির কারণে নির্বাচন প্রক্রিয়াও এখন স্থগিত হয়ে গিয়েছে। সঠিক সময়ে বিধানসভা নির্বাচন হবে কি না, তা নিয়ে চিন্তায় রয়েছেন অনেকেই। বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাসের কারণে সেটা করাও সম্ভব হচ্ছে না। যার মধ্যে রয়েছে ফালাকাটা, ফলতা, কৃষ্ণনগর উত্তর এবং হেমতাবাদ বিধানসভা কেন্দ্র।

তবে ফলতা, কৃষ্ণনগর উত্তর এবং হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের নির্বাচন আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের সঙ্গে করার ব্যাপারে কথা হলেও খুব তাড়াতাড়ি করা হতে পারে ফালাকাটা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। কেননা এই কেন্দ্রের অনেকদিন ধরেই জনপ্রতিনিধি শূন্য অবস্থায় রয়েছে। গত বছরের শেষের দিকে এই বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়কের মৃত্যু হয়। তারপর মার্চ মাসে উপনির্বাচন করার কথা থাকলেও, করোনা ভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। তবে এবার বিহার বিধানসভা নির্বাচনের সঙ্গে এই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন করানো হতে পারে। ইতিমধ্যেই সেই ব্যাপারে প্রস্তুতিও শুরু হয়ে গেছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু বাদবাকি যে তিনটি বিধানসভা কেন্দ্র রয়েছে, করোনা ভাইরাসের কারণে সম্প্রতি তার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে না। জানা গেছে, ফালতা বিধানসভা কেন্দ্রের বিধায়ক তমোনাশ ঘোষ কিছুদিন আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। ফলে সেই বিধানসভা কেন্দ্র শূন্য অবস্থায় রয়েছে। অন্যদিকে বেশ কিছুদিন আগেই শারীরিক অসুস্থতার কারণে প্রয়াত হয়েছেন কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক অবনীমোহন জোয়ারদার। একইভাবে সম্প্রতি রহস্য মৃত্যু হয়েছে হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের।

কমিশনের নিয়ম অনুযায়ী, একটি বিধানসভা কেন্দ্র 6 মাস পর্যন্ত শূন্য রাখা যেতে পারে। কিন্তু তারপর তার নির্বাচন করাতে হবে। তবে করোনা পরিস্থিতি যখন ভয়াবহ আকার ধারণ করেছে, তখন এই বিধানসভা কেন্দ্রগুলোর নির্বাচন আগামী বিধানসভা নির্বাচনের সাথে করা হতে পারে বলে জানা যাচ্ছে। তবে ফালাকাটা বিধানসভা কেন্দ্রের নির্বাচন খুব তাড়াতাড়ি করা হবে। সব মিলিয়ে রাজ্যে নির্বাচনের দামামা খুব তাড়াতাড়ি বাজতে চলেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!