এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > করোনা ভাইরাস এবার কুখ্যাত জঙ্গীগোষ্ঠীগুলিকেও আগ্নেয়াস্ত্র নামাতে বাধ্য করল

করোনা ভাইরাস এবার কুখ্যাত জঙ্গীগোষ্ঠীগুলিকেও আগ্নেয়াস্ত্র নামাতে বাধ্য করল



মানুষ মারাই যাদের পেশা, তারাও এবার করোনা সংক্রমণের ভয়ে অস্ত্র নামাতে বাধ্য হল। বাধ্য হল ভয় পেতে। বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিদিন দুরন্ত গতিতে ছড়িয়ে পড়ছে। যাকে আটকানো এই মুহূর্তে কারো দ্বারাই সম্ভব হচ্ছে না। অন্যদিকে, করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে সারা বিশ্বের মানুষ যাতে সচেতন হয় সেদিকে নির্দেশ দিয়েছেন বিজ্ঞানীরা। আর এই সচেতনতার নির্দেশ শুধুমাত্র সাধারণ মানুষকে নয়, এবার জঙ্গিগোষ্ঠীগুলোকেও সাবধান থাকতে বলা হচ্ছে তাদের হাইকমান্ড থেকে।

ইতিমধ্যে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট তাদের জঙ্গিদের এই মুহূর্তে ইউরোপের কোন দেশে যাওয়ার ওপর এই কড়া নিষেধাজ্ঞা জারি করেছে। অন্যদিকে ভয়ঙ্কর আইসিস জঙ্গি গোষ্ঠী তাদের মুখোপাত্র আল নাবাতে করনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য একাধিক নির্দেশিকা দেওয়া হয়েছে বলে জানা গেছে। বলা হয়েছে, জঙ্গিরা যেন এই মুহূর্তে করোনা ভাইরাসের আক্রান্তের সংস্পর্শ থেকে বহু যোজন দূরে থাকে। বারেবারে হাত দেওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে তাঁদের। এমন কি ঘুম থেকে উঠে রাতের বেলাতেও যেন তারা হাত ধোয়, এরকমই বলা হয়েছে বলে জানা গেছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

নভেল করোনাভাইরাস দুরন্ত গতিতে ইউরোপে ছড়িয়ে পড়ার ফলে বিভিন্ন জঙ্গি সংগঠন ইউরোপে যেতে এই মুহূর্তে তাদের দলকে বারণ করছে। এই অবস্থায় জঙ্গি গোষ্ঠীগুলোকে শুধুমাত্র তাদের ঈশ্বর অর্থাৎ আল্লাহর উপর ভরসা রাখতে বলা হচ্ছে এবং ইসলামিক জংগীগোষ্ঠীগুলিকে ধর্ম পালনের ওপর জোর দিতে বলা হচ্ছে। অন্যদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে এই মুহূর্তে সারা বিশ্বের 1 লক্ষ 45 হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু হয়েছে প্রায় 5 হাজারের বেশি মানুষের।

আইসিসির মূলত ঘাঁটি হলো ইরাক। সেখানেও জানা গেছে, 80 জন মতন এই মারণ ভাইরাসে আক্রান্ত। ইরাক ছাড়াও অন্যান্য দেশেও করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিদিন বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে জঙ্গিরা অস্ত্র নামিয়ে রাখাই বুদ্ধিমানের কাজ বলে মনে করছে। অতএব বোঝা যাচ্ছে একমাত্র মৃত্যুভয় যে কোন মানুষকে এক লহমায় পরিবর্তন করে দিতে পারে। এই মুহূর্তে জঙ্গিগোষ্ঠীগুলিকে করোনা সংক্রমণের হাত থেকে বেঁচে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!