এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনার টিকা নিতে গেলে আপনাকে কত টাকা খসাতে হবে, জেনে নিন

করোনার টিকা নিতে গেলে আপনাকে কত টাকা খসাতে হবে, জেনে নিন



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রায় এক বছর ধরে করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই চালিয়ে যাওয়ার পর এখন মানুষের একমাত্র আশা ভ্যাকসিন। তাই বিশ্ববাসীর সেই আশা পূরণে ইতিমধ্যেই পাওয়া গেছে সুখবর। কিছুদিন আগেই জানা গিয়েছিল, আগামী বছরের এপ্রিল মাসের মধ্যেই করোনা ভাইরাসের প্রতিষেধক সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হবে বলে জানানো হয়েছিল।

তবে তার আগে অবশ্য ফেব্রুয়ারি মাসের মধ্যে সেটি জরুরি অবস্থার সঙ্গে যুক্ত থাকা এবং বয়স্ক মানুষের ক্ষেত্রে প্রয়োগ করা হবে বলেও জানানো হয়। তবে এক্ষেত্রে জানা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রে ফাইজারের মতো মোডার্নাও করোনা টিকা বাজারে নিয়ে আসার জন্য দ্রুত কাজ করে চলেছে। আর সেখানে মোডার্নার তরফ থেকে জানানো হয়েছে যে করোনার ভ্যাকসিন হিসেবে তাঁদের টিকার এক ডোজের দাম কিরকম হবে।

এদিন এই সংস্থার সিইও এই বিষয়ে বলতে গিয়ে জানিয়েছেন, টিকার অর্ডার করা দেশের সরকারের কাছে করোনা টিকার এক ডোজের দাম ২৫ থেকে ৩৭ ডলার পড়বে। যা ভারতীয় মুদ্রায় টিকার দাম ১৮০০ থেকে ২৭০০ টাকার মতো হবে বলেই জানা গেছে। তবে সেক্ষেত্রে অর্ডারের পরিমাণের ওপর এই দামের হের ফের হতে পারে বলেও জানান তিনি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে, তাঁর কথায়, “টিকার দাম ফ্লু শটের মতোই। ইউরোপিয়ান কমিশনের সঙ্গে আলোচনা চলছে।” সেইসঙ্গে টিকার দাম ২৫ মার্কিন ডলারের নীচে রাখার কথা আলোচনা করা হয়েছে বলেও জানান হয়েছে। তবে ইউরোপিয়ান কমিশনের সঙ্গে কোনও মউ স্বাক্ষর হয়নি বলেই জানা গেছে।

তাই আপাতত পুরো বিষয়টিই আলোচনার মধ্যে রয়েছে বলেই জানিয়েছেন তিনি। অন্যদিকে, ইতিমধ্যেই ভ্যাকসিন নিয়ে ইতিমধ্যেই পুনের সেরাম ইনস্টিটিউটের তরফে আশার আলো শোনা গেছে। সেখানে ভ্যাকসিনের ট্রায়ালের চূড়ান্ত ফলাফল ও নিয়ামক অনুমোদনের উপর নির্ভর করে ভ্যাকসিনটির দুটি প্রয়োজনীয় মাত্রার ডোসের দাম নির্ধারণ করা হয়েছে। সেখানে দাম সম্পর্কে সর্বোচ্চ এক হাজার টাকার কথা বলা হয়েছে।

তবে ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সের দামও সমানই হবে বলেও জানা গিয়েছিল। সেইসঙ্গে অন্যান্য প্রতিষেধকের তুলনায় এটি সস্তা হবে বলেও দাবি করেছিলেন পুনের সেরাম ইনস্টিটিটউটের কর্তা আদার পুনেওয়ালা। অন্যদিকে, ইউরোপের মেডিসিন ইভ্যালুয়েশন সংস্থার থেকে অনুমোদন পাওযার পরই ভারতে জরুরি ভিত্তিতে এই ভ্যাকসিনের ব্যবহারের জন্য অনুমোদন চাওয়া হবে বলেও জানা গেছে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!