এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনা থেকে রেহাই মিলবে না চলতি বছরেও, সতর্ক করল ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন

করোনা থেকে রেহাই মিলবে না চলতি বছরেও, সতর্ক করল ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত ২০২০ সালটি একটা ভীতি, আতঙ্কের বছর হিসেবে থেকে যাবে মানুষের মনে। করোনা সংক্রমনে এবছর বিপর্যস্ত হয়েছে সারা বিশ্বে। করোনায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। এখনো দূর হয়নি করোনা সংক্রমণ। তবে কমে এসেছে এর তীব্রতা। এখনো পর্যন্ত সারা বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১.৪৯ কোটি। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৬ লক্ষ মানুষ। করোনায় মৃত্যু ঘটেছে ২৫ লক্ষ ৪৯ হাজার মানুষের। সম্প্রতি, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের পক্ষ থেকে জানানো হল যে, চলতি বছরও থেকে যাবে করোনা। একারনেই স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষভাবে নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি অমান্য করলে সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

করোনার তীব্রতা কমে যাওয়া ও করোনার ভ্যাকসিন চলে আসায় অনেকেই মনে করেছিলেন এবছর করোনা থেকে সম্পূর্ণ মুক্তি মিলবে। কিন্তু অকস্মাত্ এই সতর্কবার্তা উদ্বেগ বাড়িয়ে দিচ্ছে মানুষের। সম্প্রতি ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের এমার্জেন্সি ডিরেক্টর মাইকেল রায়ান জানালেন যে, চলতি ২০২১ সালেও করোনা মহামারী থেকে যাবে। তবে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে আসবে। প্রসঙ্গত গত সপ্তাহে সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পেতে শুরু করেছে। এ কারণেই তিনি মাস্ক পরিধান ও স্যানিটাইজার ব্যবহার করার নির্দেশ দিয়েছেন। এগুলির ব্যবহার বন্ধ করলে সমস্যা বৃদ্ধির আশঙ্কা
রয়েছে।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে যে, গত সপ্তাহে ইউরোপ,আমেরিকা, দক্ষিণ-পূর্ব এশিয়ার বেশ কিছু দেশে করোনা আক্রান্তর সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন দেশে করোনা আক্রান্তের সংখ্যা হ্রাস পেতে আরম্ভ করেছিল। কিন্তু আবার নতুন করে তা বাড়তে শুরু করেছে। আক্রান্তের সংখ্যা নিয়ে যেমন উদ্বেগ বাড়ছে, তেমনি করোনার নতুন স্টেনকে নিয়েও আশঙ্কা বাড়ছে। করোনার নতুন স্টেন যথেষ্ট শক্তিশালী, যা অধিক ভাবে দ্রুত ছড়িয়ে পড়তে পারে। যা অনেক ক্ষেত্রে চিকিৎসকদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, এ কারণেও বাড়ছে আশঙ্কা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!