এখন পড়ছেন
হোম > জাতীয় > আছড়ে পড়ছে করোনার বৃহত্তর ঢেউ? কলেজ খোলার সম্ভাবনা আপাতত বিশ বাঁও জলে? জানুন বিস্তারিত ভাবে

আছড়ে পড়ছে করোনার বৃহত্তর ঢেউ? কলেজ খোলার সম্ভাবনা আপাতত বিশ বাঁও জলে? জানুন বিস্তারিত ভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশে করোনা সংক্রমনের গ্রাফ নিম্নমুখী হলেও এখনই যে করোনা সংক্রমণ দেশ থেকে একেবারে বিদায় নিচ্ছে, এমনটা মনে করলে সেটা যে মানুষের বোকামি হবে, তেমনটাই হুঁশিয়ারি দিয়েছিলেন গবেষকরা। এমন পরিস্থিতিতে বাইরের দেশগুলোতে করোনা যেভাবে দ্বিতীয়বার সংক্রমণের থাবা বসাতে শুরু করেছে, তা দেখে ভারতবর্ষের মত দেশগুলিকে আবারো সচেতন হওয়ার কথা উল্লেখ করেছিলেন গবেষকরা।

বস্তুত, প্রায় সাত-আট মাস ধরে চলা এই সংক্রমনের থেকে মানুষের মুক্তি কিভাবে সম্ভব সেই নিয়ে বহুবারই প্রশ্ন উঠেছিল। যেখানে ভ্যাকসিনের মাধ্যমে এই সংক্রমণ থেকে মুক্তি পাওয়ার কথা বলা হয়েছিল, সেখানে আবারও নতুন করে সামনে এসেছে নতুন তথ্য। যা থেকে জানা গেছে ভ্যাকসিন এলেও তা মানুষের কাছে করোনা সংক্রমণ রুখতে কতটা কার্যকরী হবে, তা বলতে পারেননি কোনো গবেষকই।

ফলে ভ্যাকসিন এলেও মানুষকে যে করোনা সর্তকতা অবলম্বন করে চলতে হবে, সে কথাও বলা হয়েছিল। তবে তারই মধ্যে চলতি বছরে উৎসবের মরসুম নতুন করে চিকিৎসকদের মধ্যে করোনা সংক্রমনের আশংকা তৈরি করেছিল। সেহেতু করোনা সংক্রমণ রুখতে কেন্দ্র-রাজ্য বিশেষ সতর্কতা পালনের নির্দেশ দিলেও তা সমস্ত ক্ষেত্রে মানা হয়নি বলেও অভিযোগ ওঠে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর যার ফলে আবারও দেশে সংক্রমণ ছড়াতে শুরু করেছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। সম্প্রতি জানা গেছে, দিল্লিতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। আর যা থেকে মোকাবিলা করার জন্য আবারো লকডাউনের পথে পা বাড়ানোর ইঙ্গিত করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে সেইসঙ্গে উত্তরাখণ্ডের করোনা সংক্রমন নিয়ে আশংকা প্রকাশ করতে দেখা গেছে গবেষকদের।

জানা গেছে, আজ সকাল পর্যন্ত উত্তরাখণ্ডে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯ হাজার ৩০৭ জন। সেইসঙ্গে করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই সেই রাজ্যে ১১০০-এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে বলেও জানা গেছে। আর সেই কারণেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করতে উদ্যোগ নিয়েছিলেন উত্তরাখণ্ড মন্ত্রিসভা। আর সেই বৈঠকেই রাজ্যের কলেজ খোলা নিয়ে গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে যেহেতু এখন রাজ্যের করোনা পরিস্থিতি খুব একটা ভালো নয়, তাই সেই বৈঠকেই স্থির করা হয়েছে উত্‍সবের মরশুম শেষে রাজ্যে করোনার সংক্রণের সার্বিক চিত্র হাতে না আসা পর্যন্ত আপাতত কলেজ খোলার সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। এদিন উত্তরাখণ্ডের মন্ত্রী মদন কৌশিক এই বিষয়ে বলতে গিয়ে জানান, উত্‍সবের মরশুম শেষে করোনার সংক্রমণ কোন পর্যায়ে থাকে সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য না পাওয়া পর্যন্ত রাজ্যের কলেজগুলি পুনরায় খোলার সিদ্ধান্ত স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!