এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > করোনা নিয়ে আশার কথা শোনালো (WHO) , জেনে নিন

করোনা নিয়ে আশার কথা শোনালো (WHO) , জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি যে দিন দিন অত্যন্ত ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে সে বিষয়ে একমত সবাই। ইতিমধ্যে সারা বিশ্বে কয়েক লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। যত দিন যাচ্ছে সংখ্যাটা বাড়ছে। শুধু তাই নয়, পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। সাধারণ মানুষ এই মুহূর্তে চরম আতঙ্কিত। অন্যদিকে দীর্ঘদিন করোনা পরিস্থিতির সাথে লড়াই চললেও এখনো পর্যন্ত কোনো আশার আলো দেখা যাচ্ছেনা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে এই মুহূর্তে লাখ টাকার প্রশ্ন, করোনা কবে বিদায় নেবে?

তবে সে ব্যাপারে এই মুহূর্তে কোন আশাব্যঞ্জক কথা শোনা যাচ্ছেনা। কারণ করোনা নির্মূল হতে প্রতিষেধক যে আবশ্যক সেকথা সবার জানা। তবে পরিস্থিতি যে যথেষ্ট উদ্বেগজনক সে বিষয়ে কারও কোন সন্দেহ নেই। আর এর মাঝেই এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা তুলে আনলো অন্য আশার কথা। সম্প্রতি হু ডিরেক্টর জেনেরাল টেড্রস আধানম গ্যাব্রিয়েসস সারা বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও সম্পতি তিনি জানিয়েছেন, এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ হলেও এখনো করোনা সংক্রমণকে বিশ্বজুড়ে ঠেকানো সম্ভব।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, গত ছয় সপ্তাহে বিশ্বজুড়ে করোনা সংক্রমণ প্রায় দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে। কিন্তু উল্লেখযোগ্যভাবে ইতালি, স্পেন, দক্ষিণ কোরিয়া এবং ভারতের কিছু ঘন জনবসতিপূর্ণ জায়গায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ হয়েছে আশানুরূপভাবে। এ ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অধিকর্তার মত, শুধুমাত্র সঠিক সময়ে করোনা পরীক্ষা সংক্রামিতদের খুঁজে বার করে তাঁদের আইসোলেশনে পাঠানোর ফলস্বরুপ করোনা উল্লেখযোগ্যহারে নিয়ন্ত্রিত হয়েছে। অন্যদিকে জানা যাচ্ছে, সারা বিশ্ব জুড়ে এখনো পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে 5 লাখ 55 হাজার মানুষের।

196 টি দেশের 1 কোটি 23 লাখ মানুষ করোনায় আক্রান্ত এই মুহূর্তে। অন্যদিকে হু’র ডিরেক্টর আরো জানান, বর্তমানে সমস্ত দেশে করোনা এই মুহূর্তে নিশ্চিত গতিতে বেড়েছে। সেখানে নিয়মের কড়াকড়ি এত ছিলনা। তবে করোনাকে আটকাতে গেলে যে প্রয়োজন সঠিক পদক্ষেপ সে কথা বারবার বলেন তিনি। অন্যদিকে এই মুহূর্তে করোনার সঙ্গে মানব সমাজের লড়াই দেখে বিশেষজ্ঞদের মত, লড়াই চলছে মানবজাতির টিকে থাকার। অন্যদিকে করোনার প্রতিষেধক নিয়েও বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বিভিন্ন দেশ বলে জানা যাচ্ছে। এই অবস্থায় বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনা প্রতিষেধক আবিষ্কার এখন মাত্র সময়ের অপেক্ষার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!