এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > করোনা মোকাবিলায় পূর্ণ লকডাউনের দাবি শীর্ষ কংগ্রেস নেতার

করোনা মোকাবিলায় পূর্ণ লকডাউনের দাবি শীর্ষ কংগ্রেস নেতার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশে ভয়াবহ আকার ধারণ করেছে করোনার সংক্রমণ। প্রতিদিন তিন লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন করোনাতে। সেই সঙ্গে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এই পরিস্থিতিতে, করোনা রোধে কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন শীর্ষ কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এর সঙ্গে সঙ্গেই করোনা সংক্রমণ মোকাবিলায় সম্পূর্ণ লকডাউন একমাত্র পথ বলে, অভিমত প্রকাশ করেছেন তিনি।

আজ রাহুল গান্ধী জানিয়েছেন, পূর্ণ লকডাউন করা ছাড়া অতি মহামারীকে ঠেকিয়ে রাখার আর কোন উপায় নেই। তিনি অভিযোগ করেছেন, কেন্দ্রীয় সরকারের অকর্মণ্যতার কারণে বহু লোকের মৃত্যু হয়েছে। অতি মহামারী ঠেকাতে কেন্দ্রীয় সরকার যে পদক্ষেপ নিয়েছে, তা যথেষ্ট নয়। করোনাকে রোধ করতে হলে পূর্ণ লকডাউন জারি করা প্রয়োজন। কেন্দ্রীয় সরকার এ কথা বুঝতে পারছে না। সরকারের নিষ্ক্রিয়তার কারণে বহু মানুষ প্রাণ হারিয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, গতবছর দেশে করোনা সংক্রমণ শুরু হলেই কেন্দ্রীয় সরকারকে বারবার কাঠগড়ায় তুলেছেন রাহুল গান্ধী। ইতিপূর্বে কেন্দ্রের লকডাউনের সিদ্ধান্তকে বারবার বিরোধিতা করেছে দেশের একাধিক বিরোধী শিবির। কিন্তু এবার রাহুল গান্ধী নিজেই পূর্ণ লকডাউনের সম্মতি জানাচ্ছেন। তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন একাধিক রাজনৈতিক বিশ্লেষক।

সম্প্রতি, করোনা সংক্রমণ থেকে দেশকে রক্ষা করতে কেন্দ্র ও রাজ্য সরকারের লকডাউনের কথা বিবেচনা করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, লকডাউন জারি করতে গেলে আগে গরিব ও প্রান্তিক মানুষের প্রয়োজন মেটাবার ব্যবস্থা করতে হবে সরকারকে। তবে, মানুষের অসুবিধা ও অর্থনৈতিক বিপর্যয়ের কথা ভেবেই দেশজুড়ে লকডাউন করতে ইচ্ছুক হচ্ছে না কেন্দ্রীয় সরকার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!