এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > করোনা আবহেই কি 2021 এর জন্য মহাজোটের সলতে পাকানো শুরু করলেন মমতা? ক্রমশ তীব্র হচ্ছে জল্পনা

করোনা আবহেই কি 2021 এর জন্য মহাজোটের সলতে পাকানো শুরু করলেন মমতা? ক্রমশ তীব্র হচ্ছে জল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত বিরোধী তিনি। বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার সম্পর্ক খুব একটা ভালো নয়। কিন্তু প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র যখন অসুস্থ, ঠিক তখনই তাকে ফুলের তোড়া পাঠিয়ে সৌজন্যতা রক্ষা করলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সৌজন্যের রাজনীতি নতুন কিছু নয়। কিন্তু যখন রাজ্যে বিজেপির প্রভাব বাড়ছে, তখন আদ্যপ্রান্ত তার বিরোধী সোমেন মিত্রর অসুস্থতার খবর শুনে তাকে ফুল পাঠানো অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অনেকে বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এই সৌজন্যের রাজনীতি করে কংগ্রেসকে বার্তা দিতে চাইলেন। কিন্তু কি বার্তা দিতে চাইলেন তিনি? একাংশের মতে, লোকসভায় যেভাবে বিজেপির প্রভাব বেড়েছে, তাতে কংগ্রেসের ভোট বিজেপির দিকে যাওয়াতেই গেরুয়া শিবির তাদের আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছে। তার পরবর্তীকালে বারবার মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস এবং সিপিএমের উদ্দেশ্যে বার্তা দিয়ে বিজেপিকে রোখার কথা বলেছেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর এবার প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্রের অসুস্থতার খবর শুনে তাকে ফুল পাঠিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একদিকে যেমন সৌজন্যতা রক্ষা করলেন, ঠিক তেমনই আগামী দিনে যাতে একসাথে পথ চলা যায়, তার জন্যই তিনি একটি পদক্ষেপ গ্রহণ করলেন বলে দাবি বিশেষজ্ঞদের। অনেকে বলছেন, সোমেন মিত্র তৃণমূল কংগ্রেস ছেড়ে যখন কংগ্রেসে গিয়েছিলেন, তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে নানা মন্তব্য করেছিলেন।

কিন্তু তখনও মমতা বন্দ্যোপাধ্যায় সোমেনবাবুর উদ্দেশ্যে পাল্টা কোনও মন্তব্য করেননি। আর এবার অনেকগুলো বছর মাঝে কেটে যাওয়ার পর সেই সোমেন মিত্রের অসুস্থতার সময় তাকে ফুল পাঠিয়ে ভবিষ্যতের জোটের বার্তা দিতে চাইলে মমতা বন্দ্যোপাধ্যায়! এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে বাংলার রাজনৈতিক অলিন্দে। তাহলে কি শুধুমাত্র আরোগ্য কামনার জন্যই সৌজন্যতা দেখিয়ে সোমেন মিত্রকে এই ফুল পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়, নাকি তার মধ্যে রয়েছে ভবিষ্যতের রাজনৈতিক সন্ধি? এখন তার দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!