এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > করোনা ঢেউয়ে রাজ্য তছনছ, রাজনৈতিক দলগুলির নজর ভোটব্যাংক! হচ্ছে সমাবেশ! বাড়ছে ক্ষোভ!

করোনা ঢেউয়ে রাজ্য তছনছ, রাজনৈতিক দলগুলির নজর ভোটব্যাংক! হচ্ছে সমাবেশ! বাড়ছে ক্ষোভ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্য জুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সম্প্রতি পশ্চিমবঙ্গের মোট করোনা সংক্রমণ ২ লক্ষ ৯০ হাজারের গন্ডি অতিক্রম করেছে, মোট মৃত্যুর সংখ্যা ৫৫০০ অতিক্রান্ত। ডাক্তার, বিশেষজ্ঞ, বিজ্ঞানীরা বারবার সামাজিক দূরত্ব পালন করতে, সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে চলতে, জনসমাগম না করার নির্দেশ দিয়েছেন। কিন্তু রাজ্যের রাজনৈতিক দলগুলির যেন এ বিষয়ে তেমন কোনো চিন্তা-ভাবনাই নেই। করোনা সংক্রমণ কালেও একাধিকবার স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব বিধি অমান্য করেই জনসমাবেশ ঘটাচ্ছে একাধিক রাজনৈতিক দলগুলি।

প্রসঙ্গত গতকাল শনিবার সকালে বর্ধমানে এসেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বর্ধমানের উল্লাস মোড় থেকে ঘোড়দৌড় চটির বিজেপির সদর কার্যালয় পর্যন্ত রাজ্য সভাপতির গাড়িকে ঘিরে একটি বিরাট বাইক মিছিল চলে। এই মিছিলে অংশগ্রহণকারীদের অনেকেরই মুখে মাস্ক ছিল না, মানা হয় নি সামাজিক দূরত্ব । তেমনি মাস্ক ছিলো না দলের কার্যালয়ের বৈঠক যোগদানকারী অনেক নেতাকর্মীদের মুখেও।

আবার রাজ্য সভাপতির আগমনকে কেন্দ্র করে ঘোড়দৌড় চটির বিজেপি কার্যালয়ের সামনে গতকাল বিরাট ভিড় জমালেন বিজেপির কর্মী-সমর্থকরা। অভিযোগ উঠেছে, কোন রকম স্বাস্থ্যবিধি পালন করা হয়নি। এমনি অভিযোগ উঠে এলো জামালপুরের সাহাপুরে বিজেপির একটি জনসভা ঘিরেও।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু পূর্ব বর্ধমান জেলার করোনা পরিস্থিতি কিন্তু মোটেই সন্তোষজনক নয়। সম্প্রতি এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫০০০ স্পর্শ করতে চলেছে। মৃত্যুর সংখ্যাও ৮০ এর ঘরে পৌঁছে গেছে। গতকাল শনিবার সকালেই মেমারির জনৈক চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে প্রাণ হারালেন।

এই জেলার পুরসভা থেকে শুরু করে জেলা প্রশাসন, স্বাস্থ্যকর্মী, রাজনৈতিক নেতা-কর্মী অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। তবু সচেতনতা দেখা যাচ্ছে না বিভিন্ন রাজনৈতিক দলগুলোতে। রাজ্যের শাসক দলই হোক কিংবা বিরোধী দল। বিভিন্ন দলীয় কর্মসূচিতে জনসমাবেশ ঘটাচ্ছেন ব্যাপকভাবে, উপেক্ষা করছেন স্বাস্থ্যবিধি।

তবে, গতকালের সভা প্রসঙ্গে বিজেপির সাংগঠনিক জেলা (বর্ধমান সদর) এর অন্যতম সাধারণ সম্পাদক সুনীল গুপ্ত জানালেন যে, যতটা সম্ভব স্বাস্থ্য বিধি মানার চেষ্টা করেছেন দলের সদস্যরা। দলের কর্মী সম্মেলনে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে বিশেষ নির্দেশ দেয়া হয়েছিল। তবে তিনি এটাও জানিয়েছেন যে, আবেগের কারণেই অনেক সময় বেশ কিছু স্থানে নিয়ম শৃঙ্খলা ভঙ্গ করেছেন কর্মীরা। যা একেবারেই কাম্য ছিলনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!