এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > করোনা কালে বড়সড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা! একযোগে দিতে চলেছেন ৩৩ হাজার সরকারি চাকরি!

করোনা কালে বড়সড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা! একযোগে দিতে চলেছেন ৩৩ হাজার সরকারি চাকরি!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা আবহে আপনি যদি হন চাকরি প্রার্থীদের মধ্যে একজন, তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। রাজ্য সরকারের তরফ থেকে আসতে চলেছে চাকরির সুযোগ। প্রতিটা মানুষই চান সরকারি চাকরির নিরাপদ আশ্রয়। বিশেষ করে করোনা পরিস্থিতি আমাদের ভয়ঙ্কর শিক্ষা দিয়েছে। সরকারি চাকরির ক্ষেত্রে মূল্য বেড়ে গেছে অনেকখানি। তাই যদি আপনি এমন একটি চাকরির আসায় থাকেন, তবে এই সুযোগ হাতছাড়া করবেন না।

সম্প্রতি রাজ্য সরকারের গ্রুপ বি, গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে ছেলেমেয়ে নিয়োগ করা হবে রাজ্যের প্রায় ৩৩ হাজার শূন্যপদ পূরণে। কিছুদিন আগে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এই শূন্যপদে নিয়োগের ব্যাপারে। জানা গেছে এই মাসেই বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যের অর্থমন্ত্রক জানিয়ে দেবে এই নিয়োগের কথা। তবে রাজ্যের কোন জায়গায় এই নিয়োগ হবে তা স্পষ্ট হয়নি। সেক্ষেত্রে জারি করা বিজ্ঞপ্তিতে সবিস্তারে সমস্ত তথ্য জানানো হবে বলে জানা গিয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এক্ষেত্রে সবথেকে বেশি নিয়োগ হবে গ্রুপ সি পদে। এখানে মোট ১৭,৭২৩ পদে নিয়োগ হবে বলে জানা গিয়েছে। এছাড়া গ্রুপ বি পদে ৯,১২৭ জন এবং গ্রুপ ডি পদে ৬,৭৮০ জনকে নিয়োগ করা হবে। তবে সব ক্ষেত্রেই বিশেষভাবে শারীরিক ক্ষমতাসম্পন্নদের জন্যও পদ সংরক্ষিত থাকছে বলে জানা গেছে।

সরকারি দফতরে এতদিন স্টাফ সিলেকশন অ্যাক্ট অনুযায়ীই নিয়োগ হত। বিশেষত গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগ হত স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে। ২০১৩ সালে এই নিয়োগের দায়িত্ব দেওয়া হয় স্টাফ সিলেকশন কমিশনকে। তবে ২০১৭ সালে বিধানসভায় আইন পাসের পর এই নিয়ম রদ করে দেওয়া হয়। বর্তমানে পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে এই পদে নিয়োগ হবে বলেই জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!