এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > করোনা-আতঙ্কের মাঝেই বাংলায় গ্রেপ্তার চীনা নাগরিক, চাঞ্চল্য রাজ্যে!

করোনা-আতঙ্কের মাঝেই বাংলায় গ্রেপ্তার চীনা নাগরিক, চাঞ্চল্য রাজ্যে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   করোনা ভাইরাসের উৎপত্তিস্থল হিসেবে চীনকে দায়ী করতে শুরু করেছিল গোটা বিশ্ব। বর্তমানে করোনা ভাইরাসের প্রথম ঢেউয়ের পর আবার দ্বিতীয় ঢেউ ভারতবর্ষে প্রবেশ করেছে। যার জেরে বাংলাতেও তার ব্যাপক উৎপত্তি দেখা গিয়েছে। দিনকে দিন আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করলেও, বর্তমান পরিস্থিতিতে তা কিছুটা হলেও নিচের দিকে নামতে শুরু করেছে। আর এমতাবস্থায় উত্তরবঙ্গের মালদহ জেলা থেকে আটক করা হল এক চীনা নাগরিককে।

যে ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। জানা গেছে, এদিন বিএসএফের পক্ষ থেকে এই চিনা নাগরিককে গ্রেফতার করা হয়। কিভাবে মালদহ জেলায় এই চিনখ নাগরিক প্রবেশ করল, এখন তা নিয়ে শুরু হয়েছে তদন্ত। ইতিমধ্যেই তার কাছ থেকে বেশ কিছু নগদ অর্থ এবং বৈদ্যুতিক যন্ত্র উদ্ধার হয়েছে বলে খবর। স্বাভাবিকভাবেই এই ঘটনায় চাঞ্চল্য ক্রমশ বাড়তে শুরু করেছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে মালদহের কালিয়াচক থানার মিলিক সুলতানপুর এলাকায় চিনা নাগরিককে ঘুরতে দেখা যায়। আর তারপরেই বিএসএফদের সন্দেহ হয়। পরবর্তীতে তার কাছ থেকে চীনের পাসপোর্ট এবং বাংলাদেশের ভিসা পাওয়া যায়। শুধু তাই নয়, ভারত, বাংলাদেশ এবং আমেরিকার প্রচুর নগদ অর্থও উদ্ধার হয় এই চীনা নাগরিকের কাছ থেকে। পাশাপাশি তিনটি মোবাইল এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু ঠিক কি কারণে চীনা নাগরিক ভারতের মধ্যে প্রবেশ করলেন! এখন সেটাই বড় রহস্যের কারণ হয়ে দাঁড়িয়েছে তদন্তকারীদের কাছে। অনেকে বলছেন, এর পেছনে বড় কোনো কারণ থাকতে পারে। একেবারে উত্তরবঙ্গের অন্যতম জেলা মালদহে চীনা নাগরিকের এইভাবে প্রবেশ চিন্তা বাড়াচ্ছে একাংশের মধ্যে। ইতিমধ্যেই তাকে জেরা করতে শুরু করেছেন বিএসএফরা। তবে জেলা পর্ব থেকে উঠে এসেছে, এই চীনা নাগরিক বাংলাদেশে বেড়াতে এসেছিলেন। কিন্তু ঘুরতে ঘুরতে তিনি ভারতের মধ্যে ঢুকে পড়েন।

তবে যে কারণেই হোক না কেন, এই গোটা ঘটনা যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ, তা বলার অপেক্ষা রাখে না। কেননা বর্তমান পরিস্থিতিতে এমনিতেই সীমান্তের দিক থেকে ভারতের নানা সমস্যা রয়েছে। বহিঃশত্রুর আক্রমণ নিয়ে চিন্তায় রয়েছে গোটা দেশ। আর তার মধ্যেই পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী জেলা মালদহের মধ্যে চীনা নাগরিকের প্রবেশ নানা প্রশ্ন তুলে দিল। এদিকে এই প্রসঙ্গে মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, “আমাদের কাছে এখনও পর্যন্ত হস্তান্তর করা হয়নি। হাতে পেলে তদন্ত করে দেখব।” সব মিলিয়ে চীনা নাগরিকের ভারতে এবং বাংলার সীমান্তবর্তী জেলা মালদহে প্রবেশ চিন্তা বাড়াচ্ছে কূটনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!