এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > করোনা আক্রান্ত ছত্রধর মাহাতো, এখনি যাচ্ছেন না এনআইএ-র দপ্তরে

করোনা আক্রান্ত ছত্রধর মাহাতো, এখনি যাচ্ছেন না এনআইএ-র দপ্তরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – জঙ্গলমহলের একচ্ছত্র অধিপতি হিসেবে যাকে মানা হয়, সেই ছত্রধর মাহাতো সম্প্রতি দীর্ঘদিন কারাবাসের পর ছাড়া পেয়েছিলেন। আর তারপরেই উল্লেখযোগ্যভাবে রাজ্য সংগঠনের অন্যতম মুখ হয়ে উঠেছিলেন তিনি। রাজনৈতিক মহলে আজও বলা হয়, মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সময় রীতিমতো নাভিশ্বাস তুলে দিয়েছিলেন এই ছত্রধর মাহাতো। তবে ছত্রধর মাহাতো যেই মুহূর্তে রাজ্যের শাসকদলের কমিটিতে এলেন, ঠিক তখনই তার বিরুদ্ধে উল্লেখযোগ্যভাবে নতুন করে আইনি নোটিশ জারি হয় পুরনো সিপিএম কর্মী খুনের মামলায়।

প্রায় 11 বছর আগে দুই সিপিআই(এম) কর্মী খুন হয় ছত্রধর মাহাতোর হাতে। এবং ওই মামলায় ছত্রধরসহ মোট 30 জনের বিরুদ্ধে এনআইএ মামলা দায়ের করে। সেই সূত্রেই গত শুনানিতে ছত্রধরসহ পাঁচজন অভিযুক্তকে কেন্দ্রীয় তদন্তকারীরা নিজেদের হেফাজতে নিতে চেয়েছিলেন। কিন্তু আদালতেই অসুস্থ হয়ে পড়েন ছত্রধর মাহাতো। এবং তার আগেই ছত্রধরের জ্বর ও শ্বাসকষ্টের বিষয়টিও আদালতের সামনে নিয়ে আসেন তিনি। আজকে ছত্রধর মাহাতোর হাজিরা দেওয়ার কথা ছিল আদালতে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু তার আগেই জানা গেল, ছত্রধর মাহাতো করোনা আক্রান্ত হয়েছেন। এদিন ছত্রধরের আইনজীবী আদালতে এই কথা জানায়। তার সাথে ছত্রধরের সমস্ত মেডিকেল রিপোর্টও তিনি আদালতে জমা করেন বলে জানা গেছে। আগামী বেশ কিছুদিন ছত্রধর মাহাতো আপাতত আইসোলেশনে থাকবেন বলে খবর। সিপিএম কর্মী প্রবীর মাহাতো খুনের ঘটনায় ছত্রধরসহ 5 জনের বিরুদ্ধে ইউপিএ ধারা যুক্ত করার আবেদন করা হয়েছিল এনআইএ এর পক্ষ থেকে। সেই শুনানি সোমবার হবার কথা।

তবে করোনার কারণে খুব স্বাভাবিকভাবেই আদালতের নির্দেশ এড়িয়ে গেলেন ছত্রধর মাহাতো এবং এনআইএর পক্ষ থেকেও ছত্রধরকে নিজেদের হেফাজতে নেওয়া সম্ভব হলোনা। তবে সপ্তাহ দুয়েক পরে আবারও তাঁকে আদালতে হাজিরা দিতে হতে পারে বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, জঙ্গলমহলের পরিচিত মানুষ ছত্রধর মাহাতোকে সামনে রেখেই জঙ্গলমহল পুনরুদ্ধারে নেমেছে তৃণমূল শিবির। তবে বিধানসভার নির্বাচনে জঙ্গলমহলের জমি ফিরে পেতে ছত্রধর মাহাতোর পরিকল্পনায় বাধা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!