এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনা আবহেও বেরোতে হচ্ছে বাইরে? নিজের নিরাপত্তা সুরক্ষিত করতে কয়েকটি প্রয়োজনীয় টিপস্

করোনা আবহেও বেরোতে হচ্ছে বাইরে? নিজের নিরাপত্তা সুরক্ষিত করতে কয়েকটি প্রয়োজনীয় টিপস্



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মার্চ মাস থেকে টানা লকডাউনের মধ্যে দিয়ে চলছি আমরা। আনলক প্রক্রিয়া শুরু হয়েছে। খুলেছে কিছু শপিং মল, দোকানপাট। কর্মক্ষেত্রেও বেরোতে হচ্ছে অনেককে। তবে চারদিকে যেভাবে প্রতিদিন করোনা আক্রান্তের নতুন রেকর্ড দেখা যাচ্ছে, সেখানে বাইরে বেরোতে হলে সকলের মন বেশ খচখচ করে। করোনা হলে যে আর নিস্তার নেই।

তবে ডাক্তারদের মতে এই রোগ আদৌ কবে যাবে, বা যাবে কি, সেই নিয়েও আছে সন্দেহ। তবে এভাবে দিনের পর দিন তো চলতে পারে না। আপনাকে বাইরে বেরোতেই হবে। সেক্ষেত্রে বেশি ভয় না পেয়ে কিছু নিয়ম মেনে চললেই আপনি হতে পারেন সফল। আসুন জেনে নিই

হু-এর নির্দেশ পালন:– করোনা পরিস্থিতি মোকাবিলায় হ্ন যে নিয়মগুলি পালন করে বলেছিল সেগুলিকে আমাদের সবার আগে মনে রাখতে হবে। সবসময় বাইরে বেরোলে মাস্ক পরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা, কিছুক্ষণ অন্তর ২০ সেকেন্ড ধরে ভালো করে হাত ধোয়া ইত্যাদি। আপনি যদি সতর্কতা মেনে এই কাজগুলো করেন তাহলে অনেক উপকারে আসবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শরীরের যত্ন নেওয়া:- করোনাকে রুখতে হলে শরীরের ইমিউনিটি সিস্টেমকে শক্তিশালী করতে হবে। সেক্ষেত্রে রোজকার ডায়েটে বেশি করে জল, সবুজ শাকসবজি, ফল এগুলি খেতে হবে। নিয়মিত প্রোটিন, ভিটামিন, অ্যান্টি অক্সিডেন্ট সম্পন্ন খাবার শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে সাহায্য করবে। এর সঙ্গে যাদের দীর্ঘমেয়াদি কোনো অসুখ আছে, তারা নিয়মিত চেকআপ করুন, এবং ওষুধ খান।

ঘুম আর শরীরচর্চা:- সারাদিন বাড়ি থেকে আমাদের প্রত্যেকেরই বেলা করে ওঠার অভ্যেস হয়েছে। এর ফলে বেশি রাত জাগা থেকে সকালে উঠে শরীরচর্চা কোনোটাই হচ্ছে না। তাই বেশি দেরি না করে, তাড়াতাড়ি খেয়ে রাতে ঘুমিয়ে পড়তেই বলছেন ডাক্তাররা। কারণ ভালো ঘুম না হলে শরীর সুস্থ হবে না। সেই সঙ্গে ভোরবেলা উঠে ব্যায়াম বা শরীরচর্চা আপনাকে অনেকটা এগিয়ে দেবে সুস্বাস্থের কাছে।

সর্বোপরি, বর্তমান পরিস্থিতিকে আপনাকে মেনে নিতে হবে। আমরা কেউই এসবের উর্ধ্বে নই। মনে রাখতে হবে বেঁচে থাকতে গেলে এটাই একমাত্র উপায়। আর শুধু আপনি নন, সারা বিশ্বের মানুষ এই বিষয়গুলিকে মেনে চলছে। তাই সুস্থ থাকতে আপনিও বেছে নিন আপনার করনীয় বিষয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!