এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > করোনা আবহে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী ভার্চুয়াল বৈঠক? কি উঠে এল দিনের শেষে? জেনে নন একনজরে

করোনা আবহে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী ভার্চুয়াল বৈঠক? কি উঠে এল দিনের শেষে? জেনে নন একনজরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  ইউরোপ আমেরিকাকে সম্পূর্ণভাবে পর্যুদস্ত করে করোনা ভাইরাস এখন ভারতের দিকে তার থাবা বিস্তার করেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এখনো পর্যন্ত দেশে ২২ লক্ষের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন যার মধ্যে মৃত্যু হয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষের। দেশের সমস্ত রাজ্যগুলির মধ্যে যে রাজ্যগুলির করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ যার মধ্যে প্রথমে আছে মহারাষ্ট্র তারপর তামিলনাড়ু ,অন্ধপ্রদেশ কর্ণাটক, উত্তরপ্রদেশের মত রাজ্যগুলি।

পশ্চিমবঙ্গেও করোনা পরিস্তিতির দিনদিন অবনতি ঘটছে। বর্তমানে পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ৯৮000 এর গন্ডি পার করেছে। দেশের এই ভয়ঙ্কর পরিস্থিতি দিকে লক্ষ্য রেখে আজ মঙ্গলবার অধিক ভাবে করোনা সংক্রামিত বেশ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বিশেষ বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, বিহার, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, তেলঙ্গানার মুখ্যমন্ত্রীদের সঙ্গে সংশ্লিষ্ট রাজ্যগুলির সাম্প্রতিক করোনা পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন। দেশের করোনার বিপর্যয়কর পরিস্থিতির মধ্যেও তিনি দেশবাসীকে আস্বস্ত করেছেন এবং সেইসঙ্গে জানিয়েছেন দেশ সঠিক পথেই করোনা পরিস্থিতির উপযুক্ত মোকাবিলা করছে। সঠিক পদক্ষেপ গ্রহণের ফলেই দেশে মৃত্যুর হার কমছে এবং আক্রান্তরাও দ্রুত সুস্থ হয়ে উঠতে পারছেন। কিন্তু দেশে যে হারে সংক্রমণ বাড়ছে তা নিয়ে যথেষ্ট উদ্বেগে আছেন চিকিৎসকেরা।

অধিক করোনা সংক্রামিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের প্রধানমন্ত্রী জানিয়েছেন বর্তমানে দেশের মোট 80% করোনা সংক্রমণ এই রাজ্যগুলি থেকেই ঘটছে। রাজ্যগুলির এই অবস্থা পর্যবেক্ষণ করে বিপদের দিনে রাজ্যগুলির পাশে কেন্দ্রের থাকার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, “এই দশটি রাজ্যেই ৮০ শতাংশ অ্যাকটিভ কেস রয়েছে। বিশেষ করে উত্তরপ্রদেশ, হরিয়ানা ও দিল্লির কয়েকটি জেলায় একসময় পরিস্থিতি অত্যন্ত খারাপের দিকে এগিয়ে গিয়েছিল। কিন্তু আমরা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নেতৃত্বে একটি কমিটি গঠন করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম হয়েছি। যে ফলের আশা আমরা করেছিলাম তা পেয়েছি।”

প্রধানমন্ত্রীর আরও জানিয়েছেন যে, বর্তমানে প্রতিদিন দেশে ৭ লক্ষ করে করোনা টেস্ট করা হচ্ছে এই পরীক্ষা আগামী দিনে আরও বাড়িয়ে তোলা হবে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।  তবে প্রধানমন্ত্রী দেশবাসীকে আশ্বস্ত করলেও দেশের করোনার পরিস্থিতি যে মোটেই ভালো নয় সেটা আমরা পরিসংখ্যান দেখলেই জানতে পারবো । গত দু’দিনে ১ লক্ষেরও বেশি মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন। করোনার টেস্ট বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দেশে করোনার আক্রান্তের সংখ্যা।

কিন্তু দেশের অধিকাংশ রাজ্যের পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা তেমন ভালো না থাকায় করোনার ভয়াবহ পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে চিকিৎসা পরিষেবা দিতে অনেকটাই পিছিয়ে পড়ছে রাজ্যগুলি। হাসপাতালে বেডের অভাব, পর্যাপ্ত অ্যাম্বুল্যান্স এর অভাব করোনার সমস্যাকে যথেষ্ট বাড়িয়ে দিয়েছে। এছাড়া কোয়ারেন্টাইন সেন্টারগুলোর হালহকিকত নিয়েও আছে বিস্তর ক্ষোভ- বিক্ষোভ। আর সবে মিলেই ভয়াবহ করে দিচ্ছে করোনার পরিস্থিতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!