এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনা আবহে কমেছে কাজ, তার উপরে নিত্য ব্যবহারের পণ্যে লেগেছে আগুন! আগামী দিন আরও কঠিন?

করোনা আবহে কমেছে কাজ, তার উপরে নিত্য ব্যবহারের পণ্যে লেগেছে আগুন! আগামী দিন আরও কঠিন?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কিছুদিন আগে এক বিশেষজ্ঞের কথায় উঠে এসেছিল করোনা পরিস্থিতির পরবর্তী ভয়াবহ অবস্থার কথা, যেখানে মহামারীতে মারা যাওয়া মানুষের তুলনায় হয়তো অনাহারে মারা যাওয়া মানুষের সংখ্যা অনেক বেশি হবে সেই আশঙ্কা প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞ। তবে রিজার্ভ ব্যাংকের অতীতের বেঁধে দেওয়া মূল্যবৃদ্ধির যে লক্ষ্যমাত্রা তা ছাড়িয়ে গেছে এবারের মূল্যবৃদ্ধি। যার প্রধান কারণ হিসেবে মাছ-মাংস আনাজ এবং ডালের বাড়তে থাকা দাম কেই দায়ী করা হয়েছে।

ঋণনীতি ঘোষণায় সুদ না কমানোর কারণ হিসেবে অভিমারি সংকটের কথা মাথায় রেখেও মূল্যবৃদ্ধিকেই সামনে এনেছিলেন রিজার্ভ ব্যাংকের কর্তারা। তবে পরবর্তীকালে যে সুদ কমানো হবে না এমন কোনো কথা তারা বলছেন না। তাদের অপেক্ষা শুধু মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে আসার। তবে এক বিশেষজ্ঞের মতে পরিস্থিতি হয়তো এমন এক জায়গায় যাবে যেখানে আর্থিক বৃদ্ধির হার কমে গেলেও মূল্য বৃদ্ধির হার বাড়ার ঝুঁকি দেখা যাবে, আর সেটাই ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ভারতের মতো এমন দেশে যদি চাহিদা আর জোগান এর ভারসাম্য নষ্ট হয়, তবে সেক্ষেত্রে সাধারণ মধ্যবিত্ত মানুষের জীবনে যে সংকট আসতে পারে সেই নিয়েই ভাবনা ছিল কেন্দ্রের। সেইসঙ্গে আনলক পর্বের পর সারাদেশে বেড়েছে বেকারত্বের হার, সেইসঙ্গে মূল্যবৃদ্ধির মত এমন ভয়ঙ্কর পরিস্থিতি ভাবাচ্ছে আপামর জনসাধারণকে। আগের বছর যেখানে মূল্যবৃদ্ধি ছিল ৩.১৫% সেখানে এবছর মূল্যবৃদ্ধি ৬.২৩%। তবে শেষ পর্যন্ত সরকারি তরফ থেকে সাধারণের জন্য কি ব্যবস্থা নেওয়া হবে সেই ভরসায় রয়েছেন সাধারণ মানুষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!