এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনা অবহেও ‘ফুল অ্যাকশনে’ অমিত শাহ! দাউদ-জাকির-মাসুদদের ঘুম ওড়াতে নিয়ে ফেললেন বড়সড় পদক্ষেপ

করোনা অবহেও ‘ফুল অ্যাকশনে’ অমিত শাহ! দাউদ-জাকির-মাসুদদের ঘুম ওড়াতে নিয়ে ফেললেন বড়সড় পদক্ষেপ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশজুড়ে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। কেন্দ্রীয় সরকার ক্রমাগত লড়াই চালিয়ে যাচ্ছেন দেশকে এই পরিস্থিতি থেকে বার করে আনার। অন্যদিকে করোনা পরিস্থিতির মধ্যেই এবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে সন্ত্রাসবাদীদের জব্দ করতে নেওয়া হলো কড়া পদক্ষেপ। ভারতের বুকে সন্ত্রাসবাদের পরিচয় যারা করিয়ে দিয়েছিলেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন দাউদ ইব্রাহিম, মাসুদ আজাহার, জাকিরুল রহমান এবং হাফিজ সইদ।

এখনো পর্যন্ত এই সন্ত্রাসবাদীদের অঙ্গুলিহেলনে কখন যে কি ঘটবে তা নিয়ে আতংক রয়ে গেছে সর্বত্র। আর তাই এবার এই চারজনের বিরুদ্ধে ইউএপিএ আইনের দ্বারা কড়া পদক্ষেপ গ্রহণ করা হলো। দাউদ ইব্রাহিম, মাসুদ আজাহার, জাকিরুল রহমান এবং হাফিজ সইদকে সন্ত্রাসী হিসেবে ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আরো নয়জন খালিস্তানি সমর্থককেও ইউএপিএ এর অধীনে সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানা গেছে। এই নতুন আইনে বলা হয়েছে, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে এবার থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সন্ত্রাসের সঙ্গে যাঁরা যুক্ত থাকবেন, তাঁদের সম্পত্তি হবে বাজেয়াপ্ত। আর এই সূত্রে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে 44 জন অধিকর্তা নিয়ে একটি বিশেষ দল গঠন করা হয়েছে বলে জানা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এই 44 জনের দলে রয়েছেন গোয়েন্দা ব্যুরো, ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স, আরবিআই, স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়, সেবি, রাজ্যের এটিএস, সিআইডি অফ স্টেটস এবং অন্যান্য বিভাগের ব্যক্তিরা। সূত্রের খবর, এই 44 জন কর্মকর্তা জাতিসংঘের পররাষ্ট্র মন্ত্রণালয়ে সন্ত্রাসীদের নিয়ে একটি তালিকা প্রস্তুত করবেন।

এবং সেই তালিকা স্বরাষ্ট্রমন্ত্রক সমস্ত রাজ্যে পাঠিয়ে দেবে যাতে সন্ত্রাসী হিসেবে সন্দেহের তালিকায় নাম থাকা প্রত্যেকের গতিবিধির ওপর নজর রাখা যায়। এবং সন্ত্রাসী হিসেবে চিহ্নিত হওয়া মাত্রই তাঁদের সম্পত্তিও এবার বাজেয়াপ্ত করবে স্বরাষ্ট্রমন্ত্রক বলে জানা গেছে। অনেক সন্ত্রাসবাদী এই মুহূর্তে দেশের বাইরে। সন্ত্রাসের সঙ্গে বরাবরই পাকিস্তানের নাম ওতপ্রোতভাবে জড়িত থাকে। তাই সে দিক থেকে সন্ত্রাসবাদীদের তালিকা তৈরি হলেও তাঁদের শাস্তি দেওয়া নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!