এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনা আবহে কঠিন সিদ্ধান্ত মমতার! পিছিয়ে দিলেন নিজের প্রাণের চেয়েও প্রিয় এই কর্মসূচী!

করোনা আবহে কঠিন সিদ্ধান্ত মমতার! পিছিয়ে দিলেন নিজের প্রাণের চেয়েও প্রিয় এই কর্মসূচী!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- করোনার কারণে ইতিমধ্যেই ভাগ বসেছে দুর্গা পুজোর আনন্দে। করোনা সংক্রমণ দুর্গা পুজোর আগেই যেভাবে তরতরিয়ে বেড়ে যায়, তাতে সংক্রমণ ঠেকাতে পুজোয় কোর্টের নিষেধাজ্ঞা জারি হয়েছিল। ফলে উৎসবের আনন্দ অনেকটাই ম্লান হয়ে গিয়েছিল সেকথা বলাই বাহুল্য।

তবে পশ্চিমবঙ্গে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অন্যান্য উৎসবের থেকে কম আনন্দের নয়, বরং একটু বেশিই আনন্দের। এ বছরের ২৬তম সেই ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের এই সময়টাতেই। কিন্তু করোনা সেই উৎসবেও থাবা বসিয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি করোনার কারণে বাঙালির সাধের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাধা পড়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে আগামী বছর জানুয়ারি মাসে এই উৎসব হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। আজকের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে এ প্রসঙ্গে লিখেছেন, আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শ মেনে কলকাতা চলচ্চিত্র উৎসব এবং সেই উৎসবের সঙ্গে যুক্ত প্রত্যেক সিনেমাপ্রেমী মানুষদের পরিবর্তিত পরিস্থিতিতে উৎসবের দিন পিছিয়ে দেওয়া হয়েছে বলেই জানানো হচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এখন থেকেই সেই উৎসবের প্রস্তুতি শুরু হবে বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে ইতিমধ্যেই এই অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ হয়ে গিয়েছিল বলেও খবর পাওয়া গিয়েছিল। মুম্বাইয়ের শাহরুখ খান, অমিতাভ বচ্চনের মত প্রথম সারির তারকাদের সঙ্গে সঙ্গে একাধিক আন্তর্জাতিক শিল্পীদেরও এই অনুষ্ঠানে আসার কথা জানা গিয়েছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে সংক্রমণের হার তরতরিয়ে বাড়ার ফলে পুজোর আগে সিনেমা হল খোলা থাকলেও দর্শকসংখ্যা হয়নি সেভাবে। তাই সেক্ষেত্রে ভবিষ্যতে চলচ্চিত্র উৎসবে মানুষ আসবেন কিনা এ নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। এছাড়া বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় করোনার সঙ্গে লড়াই করে চলেছেন।

আর তাঁর শারীরিক পরিস্থিতি নিয়েও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথেষ্টই উদ্বিগ্ন রয়েছেন বলেও জানা গেছে। আর এই সমস্ত কারণেই মুখ্যমন্ত্রী উৎসব পিছনোর এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও মনে করছেন কেউ কেউ। তবে ইতিমধ্যে দেশের একাধিক চলচ্চিত্র উৎসব পিছিয়ে গিয়েছে বা ভার্চুয়ালি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। কারণ করোনা পরিস্থিতিতে মানুষের সুস্থতা নিয়ে কোনো রিস্ক নেওয়া সম্ভব নয়।

জানা গেছে, ইতিমধ্যেই MAMI বাতিল হয়েছে। এছাড়া গোয়ার উৎসব IFFI Goa পিছিয়ে গিয়েছে। সেটি আগামী বছরের জানুয়ারিতে হবে বলে জানা গেছে। সেইসঙ্গে অস্কার, বাফটাও পিছিয়ে গেছে বলে জানা গেছে। তাই এমন পরিস্থিতিতে ৫ই নভেম্বর থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হওয়া নিয়ে বেশ চিন্তাই ছিল। আর তাই এমন সিন্ধান্তই যথাযথ বলে মনে করছেন বিশিষ্টরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!