এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > করোনা আবহে আসছে কঠিন বিধানসভা নির্বাচন! এবার ‘স্ট্র্যাটেজি’ বদল করলেন অনুব্রত মন্ডলও!

করোনা আবহে আসছে কঠিন বিধানসভা নির্বাচন! এবার ‘স্ট্র্যাটেজি’ বদল করলেন অনুব্রত মন্ডলও!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট করোনা পরিস্থিতিতে রাজ্য জুড়ে রাজনৈতিক কর্মকাণ্ড এই মুহূর্তে প্রত্যক্ষভাবে বন্ধ হয়ে গেছে। তবে সামনেই আসছে 2021 এর বিধানসভা নির্বাচন। আর সেদিকে নজর দিয়ে রাজনৈতিক দলগুলি বেছে নিয়েছে ভার্চুয়াল প্ল্যাটফর্ম। এক্ষেত্রে প্রথমেই গেরুয়া শিবির এগিয়ে গেছে। ইতিমধ্যে গেরুয়া শিবিরের পক্ষ থেকে দু-দুবার ভার্চুয়াল মিটিং হয়ে গেছে জেলা জুড়ে। অন্যদিকে ভার্চুয়াল প্ল্যাটফর্ম নিয়ে প্রথম দিকে তৃণমূল শিবির থেকে কটাক্ষ করা হলেও পরবর্তীতে তাঁরাও সেই রাস্তা অনুসরণ করে।

এবং সম্প্রতি একুশে জুলাই এর শহীদ দিবসও পালন করা হয় ভার্চুয়ালি। এমনকি ঘাসফুল শিবিরের সাংগঠনিক পরিবর্তন হয় ভার্চুয়াল প্ল্যাটফর্মের দ্বারা। আর এবার বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলও ভার্চুয়ালি ব্লক মিটিং করবেন বলে জানালেন। এতদিন পর্যন্ত জনসংযোগে জোড় দিতে প্রত্যেকটি ব্লকে কর্মী সম্মেলনের আয়োজন করছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু এবার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেশ কিছুটা বেড়ে যাওয়ায় এবং লকডাউনের সিদ্ধান্ত মাথায় রেখে দলের জেলা সভাপতি তাঁর সিদ্ধান্ত জানিয়েছেন।

জানা গেছে, বোলপুরে নিজের বাড়িতে বসেই অনুব্রত মন্ডল ভার্চুয়ালি ব্লক মিটিং করবেন। অন্যদিকে অনুব্রত মণ্ডল নিজেই জানিয়েছেন, করোনা সংক্রমণ এবং লকডাউনের কারণে বেশকিছু পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল করা হয়েছে। কিন্তু প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে ভার্চুয়ালি কর্মসূচি  চলতে থাকবে আগামী দিনে। অন্যদিকে বীরভূমে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা প্রায় 500 ছুঁইছুঁই। এই অবস্থায় বীরভূমের পুরসভা ও বাজার এলাকাতে আংশিক লকডাউন ঘোষণা করেছে বীরভূম জেলা প্রশাসন। আর সেই কারণে শাসকদলের কর্মসূচিতেও বদল এসেছে বলে মনে করা হচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এ প্রসঙ্গে গেরুয়া শিবিরের পক্ষ থেকে দিলীপ ঘোষ রীতিমতো কটাক্ষ করে বলেছেন, এতদিন পর্যন্ত যেভাবে করোনা পরিস্থিতিকে অগ্রাহ্য করে তৃণমূল কর্মী সম্মেলন করেছে, তা থেকে যে সংক্রমণ ছড়ায়নি তার কোনো নিশ্চয়তা নেই। অন্যদিকে তৃণমূল জেলা সহ-সভাপতি অভিজিৎ সিংহ দিলীপ ঘোষের অভিযোগকে সম্পূর্ন অস্বীকার করে এদিন জানিয়েছেন, ‘‘করোনা পরিস্থিতিতে আমরা দূরত্ব বিধি-সহ যাবতীয় সতর্কতা মেনেই অল্প সংখ্যক কর্মী নিয়ে বিভিন্ন জায়গায় কর্মিসভা করছিলাম। কিন্তু পুরসভা এলাকাগুলিতে আংশিক লকডাউন ঘোষণা হওয়ায় এখন আর সে ভাবে সভা করা সম্ভব নয়। তাই এ বার থেকে আমরা ব্লকে ব্লকে ভার্চুয়াল সভার আয়োজন করেছি।”

অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, 2021 এর বিধানসভা নির্বাচন ক্রমশ এগিয়ে আসছে। কিন্তু রাজ্যের করোনা পরিস্থিতির হাত থেকে এখনো মুক্তি মেলেনি। এই অবস্থায় ভার্চুয়ালি কর্মী সম্মেলন করে জনসংযোগের কাজ বজায় রাখা ছাড়া এখন কারোর হাতেই আর অন্য কোন উপায় নেই। এই অবস্থায় প্রতিটি রাজনৈতিক দলকেই যে কিছুটা অসুবিধার মুখে পড়তে হবে সে ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহলের একাংশ। তবে ভার্চুয়াল প্ল্যাটফর্মকে কে কতটা ব্যবহার করতে পারেন, দলের স্বার্থে সেটাই দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!