এখন পড়ছেন
হোম > অন্যান্য > Copa America 21: শেষপর্যন্ত কি আছে কোপা আমেরিকার ভাগ্যে? টুর্নামেন্ট নিয়ে কেন এত ধোঁয়াশা?

Copa America 21: শেষপর্যন্ত কি আছে কোপা আমেরিকার ভাগ্যে? টুর্নামেন্ট নিয়ে কেন এত ধোঁয়াশা?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকার অন্যতম মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট যার মধ্যে প্রতিটি খেলায় লক্ষণীয় আবেগ এবং উত্তেজনা উপস্থাপন করে। এই গ্রীষ্মের সংস্করণটি ২০২০ সালে হওয়ার কথা ছিল। এটি অনন্য হিসাবে বিবেচিত হয়েছিল, কারণ এটি কলম্বিয়া এবং আর্জেন্টিনার সহ-হোস্ট হওয়ার কারণে দু’দেশের দ্বারা পরিচালিত প্রথম কোপা আমেরিকা হত।

তবে উভয় দেশই হোস্টিং থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল কনমেবল কর্তৃক অধিকার, যিনি প্রতিযোগিতা শুরু হওয়ার ঠিক দুই সপ্তাহ আগে এই দুদেশের পরিবর্তে ব্রাজিলকে ফাইনাল দিয়েছিলেন। তবে টুর্নামেন্টের আয়োজক হিসাবে কলম্বিয়া এবং আর্জেন্টিনা অপসারণের প্রস্তাবটি কোপা আমেরিকার জন্য মোটেই সুমধুর ছিল না।

ব্রাজিলের নতুন আয়োজক হিসাবে নামকরণের মুহূর্তে স্থানীয় স্বাস্থ্য বিশেষজ্ঞরা এবং রাজনীতিবিদরা কোভিড -১৯ মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশগুলির মধ্যে একটিতে এই সমস্যাগ্রস্থ ইভেন্টটি রাখার সিদ্ধান্তে কঠোরভাবে নেমে এসেছিলেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ব্রাজিলে কোভিড -১৯-এর কারণে ৪ লক্ষ ৭০ হাজার-এরও বেশি লোক মারা গিয়েছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের পরে গোটা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। বেশিরভাগ বিশ্লেষকও জুনের শেষের দিকে দেশে ভাইরাসের আরও একটি তরঙ্গে আঘাত হানার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এই জাতীয় সঙ্কটের মাঝে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার ফলে হাজার হাজার ব্রাজিলিয়ান সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রপতি জায়ের বলসোনারোর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে এবং অনেক পর্যবেক্ষক ভবিষ্যদ্বাণী করেছেন যে কোপা আমেরিকার সময় বিরোধীরা আরও তীব্র হতে পারে।

প্রসঙ্গত কোপা আমেরিকা ১৩ জুন শুরু হবে এবং ফাইনালটি হবে ১০ জুলাই। ব্রাজিল ও ভেনিজুয়েলা রবিবার সন্ধ্যায় ব্রাসিলিয়ায় কোপা আমেরিকার প্রথম ম্যাচে মুখোমুখি হবে। তবে যেভাবে সাধারণ মানুষের ক্ষোভ-বিক্ষোভ বাড়ছে তাতে শেষ পর্যন্ত কি আছে এই টুর্নামেন্টের ভাগ্যে, তা নিয়ে সকলেই চিন্তিত।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!