এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > কংগ্রেসের শক্ত ঘাঁটিতে মূল লড়াই তৃণমূল-বিজেপির মধ্যে! জল্পনা তুঙ্গে!

কংগ্রেসের শক্ত ঘাঁটিতে মূল লড়াই তৃণমূল-বিজেপির মধ্যে! জল্পনা তুঙ্গে!



হাতে আর মাত্র কিছুদিন বাকি। তারপরেই অনুষ্ঠিত হবে রাজ্যের পৌরসভা নির্বাচন। জানা গেছে, আগামী 26 এপ্রিল মালদহের 2 পৌরসভা ইংরেজবাজার এবং পুরাতন মালদা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এখন থেকেই এই দুই পৌরসভায় তৃণমূল ও বিজেপির তরফে কারি প্রার্থী হবেন, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে জল্পনা। ইতিমধ্যেই তৃণমূল এবং বিজেপির তরফে প্রার্থী হতে চেয়ে বিভিন্ন মহল থেকে এই দুই পৌরসভার নেতৃত্বের কাছে সুপারিশ জমা পড়তে শুরু করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, 29 ওয়ার্ড বিশিষ্ট ইংরেজবাজার পৌরসভায় বর্তমানে 25 জন কাউন্সিলর তৃণমূলের সঙ্গে রয়েছে। অন্যদিকে 20 আসন বিশিষ্ট পুরাতন মালদা পৌরসভায় 19 জন কাউন্সিলর রয়েছেন তৃণমূলের দিকে। তবে ওয়ার্ড সংরক্ষণের তালিকা প্রকাশ হতেই দেখা গেছে, বেশ কয়েকজন বর্তমান কাউন্সিলর এবার নিজের ওয়ার্ড থেকে লড়াই করতে পারবেন না। কেননা তাদের ওয়ার্ডে সংরক্ষণ হয়ে গিয়েছে। আর তার ফলেই সেই সমস্ত কাউন্সিলররা চেষ্টা করছেন, তাদের ঘনিষ্ঠ ব্যক্তিদের নিজেদের ওয়ার্ডে প্রার্থী করতে।

আর তার কারণে এখন তৃণমূলের অনেক কাউন্সিলার সংরক্ষণের জেরে নিজের ওয়ার্ড থেকে প্রার্থী হতে না পেরে নিজেদের ঘনিষ্ঠ ব্যক্তিদের প্রার্থী করার জন্য দলীয় নেতৃত্বের কাছে সুপারিশ করতে শুরু করেছে। এদিন এই প্রসঙ্গে জেলা তৃণমূলের সভানেত্রী মৌসম নূর বলেন, “তৃণমূল এখন উন্নয়নের আদর্শ পাথেয় করে রাজ্যে সবচেয়ে জনপ্রিয় দল। মালদহের দুটি পৌরসভা আমাদের দখলে আছে এবং থাকবে। স্বাভাবিক ভাবেই আমাদের দলে প্রার্থী হওয়ার ক্ষেত্রে অনেকেই উৎসাহী। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলের নেতৃত্ব। দলের সিদ্ধান্ত মেনে নিয়ে দলের হয়ে লড়াই করবেন।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে মালদহ জেলার দুটি পৌরসভায় ভালো ফল করতে মরিয়া ভারতীয় জনতা পার্টি। ইতিমধ্যেই তারা তাদের ব্লু প্রিন্ট সাজাতে শুরু করে দিয়েছে। গত লোকসভা নির্বাচনে উত্তর মালদা লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছে ভারতীয় জনতা পার্টি। আর তারপর থেকেই বিজেপির প্রভাব মালদহ জেলায় বাড়তে শুরু করেছে। তাই এবার বিজেপি চাইছে, আগামী বিধানসভা নির্বাচনের আগে ইংরেজবাজার এবং পুরাতন মালদা পৌরসভা নিজেদের দখলে আনতে।

এদিকে ইতিমধ্যেই তৃণমূলের পাশাপাশি বিজেপির প্রার্থী হওয়ার জন্য তাদের কাছে নানা সুপারিশ যেতে শুরু করেছে বলে খবর। এদিন এই প্রসঙ্গে মালদহ জেলা বিজেপির সভাপতি গোবিন্দ মন্ডল বলেন, “দুটি পৌরসভাতেই আমরা জিততে চলেছে। এই সারসত্য বুঝতে পেরে অনেকেই আমাদের কাছে এসে প্রার্থী হওয়ার আবেদন করেছেন। তবে আমরা নির্দিষ্ট পদ্ধতিতে দলীয় বিধি মেনেই প্রার্থী চয়ন করব।” কিন্তু তৃণমূল এবং বিজেপির প্রার্থী হওয়ার ক্ষেত্রে যে উৎসাহ সকলের দেখা যাচ্ছে, তা অতটা সিপিএম এবং কংগ্রেসের অন্দরে দেখা যাচ্ছে না।

তাহলে কি একদা মালদা জেলা কংগ্রেসের গড়বলে পরিচিত হলেও, এবার সেখানেও তাদের অস্তিত্ব সংকটের মুখে! এদিন এই প্রসঙ্গে জেলা কংগ্রেসের সভাপতি মোস্তাক আলম বলেন, “আমরা তাদেরকেই প্রার্থী করব, যাদের সামাজিক গ্রহণযোগ্যতা রয়েছে।” অন্যদিকে তাদের কাছে প্রার্থী নয়, দলই সবথেকে বড় বলে জানিয়েছেন মালদহ জেলা বামফ্রন্টের আহ্বায়ক অম্বর মিত্র। তবে বাম ও কংগ্রেস এই ব্যাপারে যে কথাই বলুক না কেন, যেভাবে মালদহ জেলায় তৃণমূল এবং বিজেপির পক্ষ থেকে প্রার্থী হতে চেয়ে নানা সুপারিশ যাচ্ছে, তাতে এখানে আসন্ন পৌরসভা নির্বাচনে এই দুই দলের মধ্যেই মূল লড়াই হবে বলে মত ওয়াকিবহাল মহলের। এখন শেষ পর্যন্ত এখানে বাম-কংগ্রেস দাগ কাটতে পারে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!