এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > কংগ্রেসের শক্ত ঘাঁটিতে কিভাবে জয় আসবে, জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী!

কংগ্রেসের শক্ত ঘাঁটিতে কিভাবে জয় আসবে, জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –একসময় কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল মালদহ। কিন্তু কালের নিয়মে এখন সেখানে বিজেপির প্রভাব ক্রমশ বাড়তে শুরু করেছে। রাজ্যের শাসকদলের ক্ষমতায় তৃণমূল কংগ্রেস থাকলেও, 2011 সালের পর থেকে আর কখনই এই মালদহ জেলার ভালো ফল করতে পারেনি এই ঘাসফুল শিবির। যেখানে দলের গোষ্ঠীদ্বন্দ্ব তাদের জয়ের পথে প্রধান কাঁটা হয়ে দাঁড়িয়েছ বারবার। তবে সমস্যার সমাধান করতে মাঝে শুভেন্দু অধিকারীকে দায়িত্ব দেওয়ার পর কিছুটা হলেও সুফল লাভ করতে শুরু করেছিল তৃনমূল কংগ্রেস।

কিন্তু সেই শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর সেই জেলায় ভাঙনের আশঙ্কা করা হয়েছে। আর এই পরিস্থিতিতে এবার সেই মালদহ জেলায় গিয়ে নারীশক্তির সাহায্য নিয়েই মালদহের প্রতিটি আসনে জয়লাভ করবে তৃনমূল কংগ্রেস বলে দাবি করলেন রাজ্য মহিলা তৃণমূলের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সূত্রের খবর, বুধবার দুপুর একটার সময় মালদহ শহরে বৃন্দাবনী ময়দান থেকে কৃষি বিলের বিরোধিতায় একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। আর এই মিছিলে অংশগ্রহণ করেন রাজ্য মহিলা তৃনমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

আর সেখানেই 2021 এর বিধানসভা নির্বাচনে মালদহ জেলার 12 টি আসনে তৃণমূল কংগ্রেস জয়লাভ করবে বলে দাবি করেন তিনি। চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “আগামী নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন মহিলারা। জেলার মহিলারাই মালদহের 12 টি আসনে জয় এনে দেওয়ার জন্য যথেষ্ট। একুশের অংকটা বাংলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। একুশে ফেব্রুয়ারি ভাষা দিবস। একুশে জুলাই তৃণমূলের 13 জন শহীদ হয়েছিলেন। আর তার পরেই বাংলার মানুষ পরিবর্তন এনেছিলেন। 2021 এ বাংলার মানুষ 21 পদের রান্না করে 221টি আসন পেয়ে মমতা ব্যানার্জি তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হবেন।”


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ নারীশক্তির উপর ভিত্তি করেই 2021 এ তৃণমূল কংগ্রেস আবার ক্ষমতায় আসবে বলে সেদিন দাবি করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। স্বাভাবিকভাবেই তার এই বক্তব্য যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ, তা বলার অপেক্ষা রাখে না। অনেকেই বলতে শুরু করেছেন, চন্দ্রিমা ভট্টাচার্য মুখে যতই একথা বলুন না কেন, বাস্তবে তৃণমূল কংগ্রেস অত্যন্ত চাপের মুখে রয়েছে। গত লোকসভা নির্বাচনে এমনিতেই উত্তরবঙ্গের তৃণমূল কংগ্রেসের পক্ষে একটি আসনে জয়লাভ করা সম্ভব হয়নি। কিন্তু তারপর একাধিকবার হৃতগৌরব পুনরুদ্ধার করার জন্য তৃণমূল নেতৃত্ব উদ্যোগী হলেও লাভের লাভ কিছুই হয়নি। কেননা এই উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব সবথেকে বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

সেদিক থেকে মালদহ জেলার গোষ্ঠীদ্বন্দ্ব বরাবর শাসক দলের কাছে সমস্যার কারণ‌। আর এই পরিস্থিতিতে জেলায় এসে নারীশক্তির ওপর ভর করেই তৃণমূল কংগ্রেস সব আসনে জয়লাভ করবে বলে দাবি করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। কিন্তু তার এই দাবি পূরণ করতে গিয়ে তৃণমূল নেতাকর্মীদের যে অত্যন্ত পরিশ্রম করতে হবে, তা বলার অপেক্ষা রাখে না। সবমিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!