এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কংগ্রেসের প্রথম তালিকা প্রকাশ হলো জেনে নিন প্রার্থীর নাম

কংগ্রেসের প্রথম তালিকা প্রকাশ হলো জেনে নিন প্রার্থীর নাম



টান টান উত্তেজনা পেরিয়ে অবশেষে লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন সোমেন মিত্ররা। সোমবার গভীর রাতে প্রকাশিত হয়ে গেল প্রদেশ কংগ্রেসের প্রথম দফার প্রার্থী তালিকা। মোট ১১ জনের নাম রয়েছে তালিকায়। প্রার্থী তালিকা চূড়ান্ত করতে রবিবার হাইকমান্ডারের দেখা করতে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তার পরের দিনই প্রত্যাশিতভাবে লোকসভা ভোটের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে দিল।

উল্লেখ্য,শত চেষ্টা করেও রাজ্যে বাম-কংগ্রেস জোট হল না। বামেদের সঙ্গে আর কোনো আসন সমঝোতা নয়। রাজ্যের ৪২ টি আসনেই প্রার্থী দেবে কংগ্রেস। রবিবার একটি সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছিলেন সোমেন মিত্র। এবং এই জোট ভেস্তে যাওয়ার জন্যে বামফ্রন্টকে কাঠগড়ায় তুলে বলেন,কংগ্রেসের বক্তব্যকে কোনো গুরুত্ব দিচ্ছে না বামেরা। বরং উল্টে তাঁদের আসনে প্রার্থী দিচ্ছে। এই অবস্থায় জোট করা ‘অসম্মানের’। আর সেইজন্যেই লোকসভা ভোটে সম্মানের সঙ্গে একলা লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জোট ভেঙে যাওয়ার পর ৪২ কেন্দ্রে সম্ভাব্য প্রার্থীদের তালিকা নিয়ে সোমবার দিল্লিতে হাইকমান্ডারের দ্বারস্থ হলেন সোমেন মিত্র। প্রার্থী তালিকা নিয়ে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করার পরই ১১ জনের নাম চূড়ান্ত করা হয়। হাইকমান্ডারের সবুজ সংকেত পেয়ে আর একফোঁটা সময়ও নষ্ট করলেন না সোমেন মিত্র। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত মুকুল ওয়াসনিকের স্বাক্ষর-সহ তালিকা প্রকাশ করা হয় সোমবার মধ্য রাতেই। প্রকাশিত তালিকা বাদে বাকি প্রার্থীদের তালিকা হাইকমান্ডের কাছে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে দলীয় সূত্রের খবরে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রার্থী তালিকায় রয়েছেন কোচবিহার তফশিলি সংরক্ষিত আসন থেকে প্রিয়া রায়চৌধুরী, আলিপুরদুয়ার আদিবাসী সংরক্ষিত আসন থেকে মোহনলাল বসুমাতা, জলপাইগুড়ি সংরক্ষিত আসন থেকে মনিকুমার ডারনাল, দার্জিলিং থেকে শঙ্কর মালাকার, রায়গঞ্জ থেকে দীপা দাশমুন্সি, বালুরঘাটে সাদিক সরকার, মালদহ উত্তর থেকে ঈশা খান চৌধুরী, মালদহ দক্ষিণ তেকে আবু হাসেম খান চৌধুরী, জঙ্গিপুর থেকে অভিজিত্‍ মুখোপাধ্যায়, বহরমপুর থেকে অধীর চৌধুরী এবং মুর্শিদাবাদ থেকে আবু হেনা।

ওদিকে বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু জানিয়ে দিয়েছিলেন,ভোট ভাগাভাগি রুখতে এ রাজ্যে কংগ্রেসের জেতা ৪টি আসনে প্রার্থী দেওয়া হবে না। তবে কংগ্রেস যদি তাঁদের জেতা আসনে প্রার্থী দেয় তাহলে তাঁরাও কংগ্রেসের চারটি জেতা আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেন। তবে এ বিষয়ে বিস্তারিত আলোচনা বামফ্রন্টের বৈঠকে করা হবে। তবে বামেরা কংগ্রেসের সঙ্গে বৃহত্তর জোটের স্বার্থে চারটি আসনে প্রার্থী ঘোষণা করে কিনা তা জানার জন্যে অপেক্ষা করতে হবে বলেই অভিমত অভিজ্ঞমহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!