এখন পড়ছেন
হোম > জাতীয় > উত্তরপ্রদেশে বিরোধীদের খুঁজতে ‘মাইক্রোস্কোপ’ লাগবে! বিস্ফোরক দাবি হেভিওয়েট কংগ্রেস নেতার

উত্তরপ্রদেশে বিরোধীদের খুঁজতে ‘মাইক্রোস্কোপ’ লাগবে! বিস্ফোরক দাবি হেভিওয়েট কংগ্রেস নেতার



বর্তমানে 2019 র লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে একজোট হয়েছে দেশের সমস্ত বিজেপি বিরোধী দলগুলো। যেখানে একের বিরুদ্ধে এক প্রার্থীর ফর্মুলায় লড়ে সম্প্রতি গো বলয় উত্তরপ্রদেশের একাধিক নির্বাচনে বিজেপিকে পরাজিত হতে হয়েছে একসময়ের অহিনকুল সম্পর্ক অখিলেশ যাদব ও মায়াবতীর বিরোধী জোটের কাছে। এই পরিস্থিতিতে দেশের বৃহত্তম বিরোধীদল কংগ্রেসকেই মোদী বিরোধী জোটে নেওয়া হবে কি না তা নিয়ে এক জল্পনা তৈরি হলে এদিন মাঠে নেমে নিজের রাজনৈতিক কৌশল চেলে দিলেন দু দুবার উত্তরপ্রদেশের রাজ্য কমিটিল দ্বায়িত্বে থাকা কংগ্রেস নেতা সলমন খুরশিদ।

 সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বিরোধীদের সতর্ক করে বলেন, “উত্তরপ্রদেশে তথা সারা ভারতে কংগ্রেসকে ছাড়া জোট করলে বিরোধীরা ‘বামন’-এ পরিণত হবে এবং তাদের খুঁজতে মাইক্রোস্কোপ লাগবে। এতে আখেরে বিজেপিরই সুবিধে হবে।” প্রসঙ্গত উল্লেখ্য, বিরোধী জোট ক্ষমতায় এলে কে প্রধানমন্ত্রী হবেন তা নিয়ে চরম দ্বন্দ্ব চলছে বিজেপি বিরোধী জোটে। প্রধানমন্ত্রীর দাবিদার সবপক্ষই। এমতাবস্থায় কদিন আগেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এক বার্তায় কে প্রধানমন্ত্রী হবেন, তা নিয়ে এখন মাথা ঘামানো অপেক্ষা বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করাই মূল লক্ষ হিসাবে তুলে ধরার কথা বিরোধী জোটকে বলেছিলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিন সেই কথা আরও একবার উল্লেখ করে এক সাক্ষাৎকারে কংগ্রেসের সলমন খুরশিদ বলেন, ” বিজেপি যাতে বিরোধী জোটের মধ্যে ভাঙন ধরাতে না পারে, সেই চেষ্টাই চালাচ্ছে কংগ্রেস। তাই এই বিরোধী জোটে কংগ্রেসের থাকা প্রয়োজন।”এদিন তাঁর দাবি, রাজ্যে বিজেপির বিরুদ্ধে যদি সর্বশক্তি নিয়ে সমাজবাদী পার্টি (এসপি) এবং বহুজন সমাজবাদী পার্টি (বিএসপি)-কে লড়াই চালাতে হয়, তবে কংগ্রেসকে সঙ্গে নিতেই হবে। না হলে তার পরিণাম হবে ভয়ঙ্কর।

বরং, পরবর্তী পাঁচ বছরের জন্য কেন্দ্রে একটা স্থিতিশীল, ধর্মনিরপেক্ষ ও শক্তিশালী সরকার গড়তে হলে বিরোধী জোটে কংগ্রেসকে একান্ত প্রয়োজন।”  রাজনৈতিক মহলের মতে, সারা দেশে বিরোধী জোটে কংগ্রসকে নেওয়া নিয়ে যখন জোর জল্পনা চলছে, তখন কংগ্রেসেরই সলমন খুরশিদ এহেন মন্তব্য করে বিরোধী জোটে কংগ্রেসকে নিতে প্রবল চাপ সৃষ্টি করলেন। কারন কংগ্রেসও জানে, একা লড়ে তাঁরা কোনোওভাবেই বিজেপিকে সরাতে পারবে না। তাই এখন বিরোধী জোটের একটাই মন্ত্র, “দশে মিলি করি কাজ, হারি জিতি নাহি লাজ।”

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!