এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাইরের রাজ্যে আটকে? হেল্প লাইনে ফোন করেও পাচ্ছেন না সাহায্য? জানুন ঘরে ফেরার সহজ সমাধান

বাইরের রাজ্যে আটকে? হেল্প লাইনে ফোন করেও পাচ্ছেন না সাহায্য? জানুন ঘরে ফেরার সহজ সমাধান



করোনা পরিস্থিতিতে লকডাউনের জেরে বাংলার বাইরে আটকে রয়েছেন বহু মানুষ। কেউ গিয়েছিলেন কাজের সন্ধানে, কেউ চিকিৎসার জন্য আবার কেউ বা নিছকই ভ্রমণের উদ্দেশ্যে। কিন্তু, হঠাৎ করে লকডাউন চালু হওয়ায় সকলেই পড়েছেন চরম অসুবিধার মুখে। এইসব মানুষদের ফিরিয়ে আনার জন্য রাজ্য সরকার এর আগে একটি হেল্প লাইন ও হোয়াটস্যাপ নাম্বার চালু করেছিল।

কিন্তু, বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসতে শুরু করে, সেই নাম্বারে ফোন করলে নাকি যোগাযোগই করা যাচ্ছে না। বেশিরভাগ সময়েই ফোন লাগছে না! শুধুমাত্র প্রিয় বন্ধু মিডিয়ার দপ্তেরই এই নিয়ে প্রতিদিন কয়েকশো ফোন আসছে – যদি কোনো সাহায্য পাওয়া যায়। এ প্রসঙ্গে নবান্নের তরফে অবশ্য জানানো হয়েছিল – একটি হেল্পলাইন নাম্বার দেওয়া থাকলেও – তার সঙ্গে ৬০ টি লাইন যুক্ত ছিল। তা সত্ত্বেও একসঙ্গে কয়েক লক্ষ মানুষ ফোন করতে চাওয়াই সমস্যা তৈরী হচ্ছিল।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর তাই এবার বাইরের রাজ্যে আটকে পড়া মানুষদের ঘরে ফেরাতে বড়সড় পদক্ষেপ নেওয়া হল রাজ্য সরকারের তরফে। যার ফলে খুব সহজেই তাঁরা সরকারের সঙ্গে যোগাযোগ করে ঘরে ফিরতে পারবেন। এদিন নবান্ন সূত্রে জানানো হয়েছে – এবার থেকে ‘অটোমেটেড ই-পাস সিস্টেম’ চালু করা হল। রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইট (https://www.wb.gov.in) থেকেই এই পাস্ এবার পাওয়া যাবে। এছাড়াও নতুন একটি হোয়াটস্যাপ নাম্বার দেওয়া হয়েছে (৮০১৭৮৪৫৫৫৫), যেখানে নিজেদের সম্পর্কে সবিস্তার তথ্য দিয়ে নাম রেজিস্ট্রি করা যাবে।

শুধু তাই নয়, ৫১৯৬৯ নম্বরে এসএমএস পাঠিয়েও এই পাস্ পাওয়ার জন্য নাম রেজিস্ট্রি করা যাবে। রাজ্য সরকার সূত্রে আরও জানা গেছে, এই পাস্ পেতে – বর্তমান ঠিকানার পিন কোড, বাড়ির ঠিকানার পিন কোড, কত জন ব্যক্তি রয়েছেন তার সবিস্তার তথ্য জানাতে হবে। এসএমএস করতে হবে WB <Space> COVID <Space> বর্তমান ঠিকানার পিন কোড <Space> বাড়ির ঠিকানার পিন কোড <Space> কত জন ব্যক্তি রয়েছেন(in two digits) – এই ফরম্যাটে। এছাড়া টোল ফ্রি নাম্বার ১০৭০-তে ফোন করে সাহায্য তো চাওয়া যাবেই। এমনকি ফোন করতে পারবেন কন্ট্রোল রুম নাম্বারেও – ০৩৩-২২১৪১৯৯৫/২২১৪৩৫২৬

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!