এখন পড়ছেন
হোম > রাজ্য > কলেজে তোলাবাজি রুখতে বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী

কলেজে তোলাবাজি রুখতে বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী



কলেজে তোলাবাজি রুখতে বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী বলে জানা গেছে । এদিন তোলাবাজির অভিযোগ উঠেছে কলেজে কলেজে। আর এই নিয়েই বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী সেগুলি হলো -এখন থেকে মেধা তালিকা কলেজের ওয়েবসাইটগুলেতেই দিয়ে দেওয়া হবে। এমনকী ই-পেমেন্টের মাধ্যমে অনলাইনের ভর্তির ফি জমা দিতে হবে। সশরীরে কলেজে গিয়ে আর কাউন্সেলিং করতে হবে না।কলেজে ক্লাস শুরু হওয়ার সময়েই এই মার্কশিট যাচাই করে নেওয়া হবে- সম্প্রতি রাজ্য উচ্চশিক্ষা দপ্তরের এহেন বিজ্ঞপ্তি দেখেই প্রশ্ন উঠতে শুরু করে যে তাহলে ভর্তিতে ছাত্রনেতাদের টাকা নেওয়া বন্ধ করতেই কি সরকারের এই পদক্ষেপ?  এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টৌপাধ্যায় বলেন, “কলেজে পড়ুয়াদের আসার কোনোও প্রয়োজন নেই। মেধার ভিত্তিতেই ছাত্র ভর্তি হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কাউন্সেলিং ও ভেরিফিকেশন পরে করা হবে।” এখানেই বিরোধীদের প্রশ্ন, সরকারের শিক্ষাদপ্তরের বিলম্বিত বোধোদয় হয়েছে।22 জুন থেকে শুরু হওয়া ভর্তি প্রক্রিয়ায় এখন এইরুপ সিদ্ধান্ত নিয়ে কিই বা লাভ হবে শিক্ষার্থীদের? সূত্রের খবর, গতকালই ভর্তি ব্যাবস্থার তদারকি আশুতোষ কলেজে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এমনকীভর্তিতে অনিয়ম রুখতে প্রতিটি জেলার বিধায়ক, মন্ত্রীদেরও কলেজগুলিতে সারপ্রাইজ ভিজিটের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।  কিন্তু এরপরেও কাজের কাজ না হওয়ায় আজ তৃনমূল ভবনে এক বৈঠক করে কোলকাতার আনন্দমোহন, গুরুদাস, বিদ্যাসাগর, সিটি কলেজের তৃনমূল ছাত্র পরিষদের সমস্ত ইউনিট ভেঙে ফেলা হয়। এদিকে কলেজের অ্যাডমিশন কমিটিতে যাতে কোনো ছাত্র প্রতিনিধিকে রাখি না হয় সে ব্যাপারেও প্রতিটি কলেজকে বার্তা দিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে এতসবের পরেও সেই ভর্তিতে টাকা নেওয়ার অভিযোগ কিন্তু বিন্দুমাত্র কমেনি। আর যা নিয়ে বেজায় অস্বস্তিতে শাসকদলের ছাত্রসংগঠন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!