এখন পড়ছেন
হোম > রাজ্য > কলেজে দালালচক্র রুখতে এবার স্বয়ং পুলিশ সুপার

কলেজে দালালচক্র রুখতে এবার স্বয়ং পুলিশ সুপার



একসময় শুধুই ছাত্র রাজনীতিতে ক্যাম্পাসে অশান্তি বন্ধ করতেই কলেজগুলিতে আসতে হত পুলিশকর্মীদের। কিন্তু এবার বিষয়টা একটু আলাদা। সম্প্রতি প্রথম বর্ষের ভর্তিকে ঘিরে অবৈধভাবে অর্থ তোলার বিরুদ্ধে নিজেই সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে আশুতোষ কলেজে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার প্রশাসনিক প্রধানের দেখানো পথেই কলেজে কলেজে ভর্তি প্রক্রিয়া তদারকি করতে মাঠে নামলেন দক্ষিন দিনাজপুর জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়। গতকালই দক্ষিন দিনাজপুর জেলার 9 টি কলেজের মধ্যে বালুরঘাট মহাবিদ্যালয় ও বালুরঘাট মহিলা মহাবিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ার তদারকি করতে যান খোদ পুলিশ সুপার। সূত্রের খবর, এই দুই কলেজেই ভেরিফিকেশন করতে আসা ছাত্রছাত্রীদের ও অভিভাবকদের আর্থিক লেনদেনর খপ্পরে না পড়ার আবেদনও জানান তিনি। পুলিশ সূত্রে জানা গেছে, কলেজে একটি ব্যানারও টাঙানো হয়েছে প্রশাসনের তরফে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সেখানে ভর্তিকে কেউ টাকা চাইলে তার নাম, কলেজ ও তথ্য দিয়ে একটি হোয়াটস্অ্যাপ নাম্বারে জানানোর আবেদনও করা হয়েছে ছাত্রছাত্রী ও অভিভাবকদের। সেক্ষেত্রে অভিযোগকারীর পরিচয় গোপন রাখা হবে। জানা গেছে, বালুরঘাট ও গঙ্গারামপুরের জন্য দুটি পৃথক নাম্বার রয়েছে। শুধু এই বালুরঘাট ও বালুরঘাট গার্লস কলেজই নয়, জেলার প্রতিটি কলেজেই এইভাবে সারপ্রাইজ ভিজিট যে দেবেন তিনি সে ব্যাপারে একপ্রকার অভিভাবক ও ছাত্রছাত্রীদের আশ্বস্ত করেছেন জেলা পুলিশ সুপার। এদিন দক্ষিন দিনাজপুর জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “ভর্তির ব্যাপারে কেউ অবৈধ ভাবে টাকা চাইলে পুলিশের দেওয়া নাম্বারে জানাতে বলা হয়েছে। অবৈধভাবে ছাত্রছাত্রীদের কাছ থেকে টাকা তুললে কাউকে রেয়াত করা হবে না।” এদিকে গত কয়েকদিন ধরেই সুরেন্দ্রনাথ কলেজে ছাত্র ভর্তিতে তোলাবাজির অভিযোগ ওঠায় বুধবার সকালে সেখানে পৌছোন কোলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার ও অতিরিক্ত পুলিশ কমিশনার জাভেদ শামিম। জানা গেছে, কলেজ কতৃপক্ষের সাথে ভর্তির ব্যাপারে কথা হয়েছে তাঁদের। এমনকী এদিনই সুরেন্দ্রনাথ কলেজ থেকে ছাত্রভর্তিতে তোলাবাজির অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সব মিলিয়ে ছাত্রভর্তিতে তোলাবাজির দীর্ঘদিনের অভিযোগ বন্ধ করতে এবার কঠোর হাতে কলেজে কলেজে হানা দিচ্ছে পুলিশ আধিকারিকেরা।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!