এখন পড়ছেন
হোম > রাজ্য > একের পর এক ব্রিজ দুর্ঘটনা, নবান্নে আজ আপৎকালীন বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, বাড়ছে জল্পনা

একের পর এক ব্রিজ দুর্ঘটনা, নবান্নে আজ আপৎকালীন বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, বাড়ছে জল্পনা



পোস্তার পর মাঝেরহাট। রাজ্যে একের পর এক ব্রিজ ভেঙে পড়ায় এখন প্রবল আতঙ্কে রাজ্যবাসী। যখন মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়েছিল তখন তিনি ছিলেন উত্তরবঙ্গ সফরে। তড়িঘড়ি সেই সফর কাটছাট করে প্রবল উদ্বিগ্নে দিন কাটানো রাজ্যবাসীর পাশে দাড়াতে বুধবারই কোলকাতায় ফিরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোলকাতায় ফিরেই সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ সেই মাঝেরহাট ব্রিজ পরিদর্শনে যান তিনি। এদিন তাঁর সাথে ছিলেন মুখ্যসচিব মলয় দে, এবং পূর্তমন্ত্রী অরুপ বিশ্বাস।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী আসার আগে থেকেই এখানে উপস্থিত ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, মেয়র শোভন চট্টোপাধ্যায়। মুখ্যমন্ত্রী উপস্থিত হওয়ার সাথে সাথেই তাঁকে গোটা ব্রিজটি ঘুরিয়ে দেখান কোলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার এবং রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ। ব্রিজের উদ্ধারকার্যে কর্মরত বিপর্যয় অফিসারদের সাথেও কথা বলেন মুখ্যমন্ত্রী।

জানা গেছে, ইতিমধ্যেই এই ব্রিজ ভেঙে পড়ায় মৃত এক ব্যাক্তিকে 5 লক্ষ টাকা দেওয়ার পাশাপাশি আহতদের জন্য 50 হাজার টাকা দেওয়ার কথাও ঘোষনা করেন বঙ্গের প্রশাসনিক প্রধান। এদিন এই ব্রিজ পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী বলেন, “ঈশ্বরের অপার করুনা যে অনেক মানুষ বেঁচে গিয়েছে। কোনো মৃত্যুই কখনই কাম্য নয়। কিন্তু কিছু ঘটে গেলে উদ্ধারকার্যে আমরা ঝাঁপিয়ে পড়ি।” কিন্তু একের পর এক এই ব্রিজ দুর্ঘটনা কেন হচ্ছে রাজ্যে? এ প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের রাজ্য নদীমাতৃক এবং ব্রিজের সংখ্যাও অনেক।  এখানে নবছর মেট্রোর কাজ হচ্ছে। সমস্ত দিক খতিয়ে দেখে ঠিক কি হয়েছে তা দেখা হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে এই ব্রিজগুলিতে যানচলাচলের নিয়ন্ত্রনের ব্যাপারে প্রশাসনকে নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর এইসবের পরে আজ এই মাঝেরহাট ব্রিজের দুর্ঘটনা নিয়ে বেলা 3 টার সময় পূর্তদপ্তর, পুরদপ্তর, পরিবহন দপ্তর এবং পুলিশ কর্তাদের নিয়ে নবান্নে একটি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন রাজ্য প্রশাসনের এই বৈঠকে মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার ব্যাপারে ঠিক কী উঠে আসে সেদিকেই তাকিয়ে সকলে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!