এখন পড়ছেন
হোম > রাজ্য > ভরা পর্যটনের মরশুমে পাহাড়ের বুকে খোদ মুখ্যমন্ত্রী,তৈরি হচ্ছেন বিনয়রা

ভরা পর্যটনের মরশুমে পাহাড়ের বুকে খোদ মুখ্যমন্ত্রী,তৈরি হচ্ছেন বিনয়রা



“পর্যটন মরসুমে এখন রেকর্ড ভিড় পাহাড়ে। তার উপরে খোদ মুখ্যমন্ত্রী আসছেন। এতে আমরা ভীষণ খুশি। ওঁকে স্বাগত জানাতে সব রকম প্রস্তুতি নিচ্ছি।”এমনটাই  জানালেন এদিন জিটিএ প্রধান বিনং তমাং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনদিনের পাহাড় সফরে আসতে পারেন এ খবর প্রকাশ্যে এলেই খুশির বন্যা বয়ে যায় লেপচা, তমাং, খাস উন্নয়ন বোর্ডের প্রতিনিধিদের ভিতর। সবদিক ঠিকঠাক থাকলে আসছে ২৮ মে তিনি বাগডোগরায় পৌছাবেন। সেখানেই তাকে স্বাগত জানাতে আসবেন পাহাড়ের ১৫ টি উন্নয়ন বোর্ড ও জিটিএ। এছাড়াও থাকবেন পাহাড়ের নানা সম্প্রদায়ের চেয়ারম্যানেরাও। পুলিশ প্রশাসন সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে যে, এঁদের সাথে দেখা করে মুখ্যমন্ত্রী সরাসরি ডেলোয় যাবেন হয়তো কারণ পরদিনই অর্থাৎ ২৯ এ মে কালিম্পং এ গ্রাহামস হোমের মঠে রয়েছে সমাবেশের পরিকল্পনা। সেখানে হাজির থাকবেন ১৫ টি উন্নয়ন বোর্ডের প্রতিনিধিরা। সেখানেই হবে ভুটিয়া উন্নয়নের বোর্ডের সমারোহও। ইতিমধ্যে পুলিশ ও পরিবহণ দফতর মুখ্যমন্ত্রীর পাহাড়  ভ্রমণের জন্য শতাধিক বেসরকারি গাড়ি দাবী করেছে। এতে নাকি চাপে পড়েছে বেশকিছু পর্যটন ব্যবসায়ী। তবে পুলিশ প্রশাসন আস্বস্ত করে জানিয়েছে যে জোর করে কোনো গাড়ি নাকি নেওয়া হচ্ছে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

অন্যদিকে, জানা যাচ্ছে যে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে নানান পরিকল্পনা করেছেন ভুটিয়া উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান। তিনি জানান যে বাগডোগরা বিমানবন্দর থেকে কালিম্পং অব্দি নানান জায়গায় নেত্রীকে স্বাগত জানানোর কর্মসূচি রয়েছে তাঁদের কাছে। তবে মহাসমারোহে তাকে স্বাগত জানানো হবে কালিম্পং এ প্রবেশ দ্বারে ১০ মাইলে। লেপচা,তমাং,খাস উন্নয়ন বোর্ডের প্রতিনিধিও নাকি সেবক থেকে তিস্তা বাজার অব্দি মুখ্যমন্ত্রীকে সংবর্ধনা জানানোর পরিকল্পনা করছেন। এমনটাও জানা গেছে।

রাজনৈতিক সূত্রের খবর থেকে আরো জানা গেছে যে পাহাড় সফরের তৃতীয় দিন অর্থাৎ ৩০ মে  জিটিএ-র প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন নেত্রী। জিটিএ-র মুখ বিনয় তমাংও একই খবর জানিয়েছেন। একই দিনে বৈঠক হবে হিল ডেভেলপমেন্ট কাউন্সিলের পক্ষের জিএনএলএফ নেতা মন ঘিসিং এর। তারপরদিন মুখ্যমন্ত্রী ফিরবেন শিলিগুড়ি। সেখানে উওরকন্যায় তিনি বিশ্রাম নেবেন। এবং ১ জুন তিনি পাহাড় সফর শেষ করে বাগডেগরা থেকে উড়ে আসতে পারেন কোলকাতায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!