এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ছত্রধরকে নিয়ে আশা দেখলেও স্বপ্নপূরণ হবে কি তৃণমূলের? নাকি বাড়বে বিড়ম্বনা?

ছত্রধরকে নিয়ে আশা দেখলেও স্বপ্নপূরণ হবে কি তৃণমূলের? নাকি বাড়বে বিড়ম্বনা?



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনের সময় থেকেই জঙ্গলমহলে বিজেপির উত্থান হতে শুরু করেছিল। যার ফলে ব্যাপক সমস্যার মুখে পড়েছিল তৃণমূল কংগ্রেস। কিভাবে জঙ্গলমহলের সংগঠনকে পুনরুদ্ধার করা যাবে, তা নিয়ে নানা আলাপ-আলোচনা শুরু করেছিল শাসকদল। অবশেষে তৃণমূলের দুর্দিনের সঙ্গী হিসেবে পরিচিত জনসাধারণ কমিটির নেতা ছত্রধর মাহাতো শ্রীঘর থেকে মুক্তি পাওয়ার পরেই তাকে দলে সক্রিয় করেছে ঘাসফুল শিবির।

যেখানে রাজ্যের বিশেষ দায়িত্ব দিয়ে ছত্রধর মাহাতোকে সামনে রেখে জঙ্গলমহলে নিজের আধিপত্য বিস্তার করার কৌশল করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু তৃণমূল ছত্রধর মাহাতোকে সামনে রেখে জঙ্গলমহলে নিজেদের সাম্রাজ্য ধরে রাখতে চাইলেও, এখন কি সেই ছত্রধর মাহাতোই বিড়ম্বনা হয়ে দাঁড়াচ্ছে শাসকদলের কাছে! এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে গোটা জঙ্গলমহল জুড়ে।

বস্তুত, বর্তমানে বিজেপি বাংলাকে পাখির চোখ করে নানা রণকৌশন তৈরি করেছে। তবে ছত্রধর মাহাতোকে যখন জঙ্গলমহলের দায়িত্ব দিয়েছে তৃণমূল কংগ্রেস, তখন সেই ছত্রধর মাহাতোকে চাপে রাখতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা পাল্টা উদ্যোগী হতে শুরু করেছে। যেখানে ধরি মাছ না ছুঁই পানির মত করে ছত্রধর মাহাতো তার কৌশল চালিয়ে যাচ্ছেন।আর এই পরিস্থিতিতে সম্প্রতি তৃণমূলের এই হেভিওয়েট নেতার সঙ্গে এক বিজেপি নেতার বৈঠক হয়েছে বলে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে।

আর তার ফলেই প্রশ্ন তৈরি হতে শুরু করেছে, তাহলে কি এবার ছত্রধর মাহাতোকে জঙ্গলমহলের দায়িত্ব দিয়ে বড় বিপদে পড়ল তৃনমূল কংগ্রেস! যেভাবে এই নেতা বিজেপি নেতার সঙ্গে গোপনে বৈঠক করেছেন বলে খবর পাওয়া গেল, তাতে ভবিষ্যতে তৃণমূল ছত্রধর মাহাতোকে নিয়ে বেকায়দায় পড়তে পারে বলে দাবি করছেন একাংশ। পাশাপাশি ছত্রধর মাহাতো যদি এই বৈঠক থেকে আরও একধাপ উপরে উঠে বিজেপিতে যোগদান করার মত সিদ্ধান্ত নিয়ে নেন, তাহলে তৃণমূলের পক্ষে কিভাবে জঙ্গলমহলের সংগঠন ধরে রাখা সম্ভব হবে, তা বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, কিছুদিন আগেই জঙ্গলমহল ঝাড়গ্রামের ওবিসি মোর্চার জেলা সম্পাদক পশুপতি দেব সিংহের সঙ্গে এক মঞ্চে দেখা গেছে তৃণমূলের ছত্রধর মাহাতোকে। শুধু তাই নয়, কুর্মি সংগঠনের এক নেতার বাড়িতে এই বিজেপি এবং তৃণমূল নেতা রুদ্ধদ্বার আলোচনা করেছেন বলেও খবর পাওয়া যাচ্ছে। আর তারপরই তৃণমূলের ঘুম ক্রমশ উড়তে চলেছে।

এমনিতেই শুভেন্দু অধিকারী কে নিয়ে তৃণমূলের চিন্তার শেষ নেই। তার মধ্যে জঙ্গলমহলের সংগঠনের দায়িত্ব দেওয়া ছত্রধর মাহাতো যেভাবে বিজেপি নেতার সঙ্গে গোপনে বৈঠক করেছেন, তাতে তৃণমূল নেতৃত্ব এখন ব্যাপক চাপে। অনেকেই বলতে শুরু করেছেন, তৃণমূল কংগ্রেস ভেবেছিল, ছত্রধর মাহাতোকে জঙ্গলমহলের দায়িত্ব দিয়ে আগামী বিধানসভা নির্বাচনে সেখানে বিজেপিকে কুপোকাত করা সম্ভব।

কিন্তু দায়িত্ব পেতে না পেতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চাপে পড়েছে ছত্রধর মাহাতো। আর তারপরেই বিজেপি নেতার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক এখন তৃণমূলের দুশ্চিন্তাকে ক্রমশ প্রকট করতে শুরু করেছে। যদি বিজেপি নেতার সঙ্গে বৈঠক করে ভবিষ্যতে বড় কোনো সিদ্ধান্ত নিয়ে নেন ছত্রধর মাহাতো, তাহলে তৃণমূল কিভাবে গোটা পরিস্থিতি সামাল দেবে, তা নিয়ে এখন চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। সবমিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় কি করেন ছত্রধর মাহাতো, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!