এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > চীনের ওপর চাপ বাড়াতে ভারতের পাশে এবার আমেরিকা, বড়সড় ঝড় উঠতে চলেছে এবার লাল দেশে!

চীনের ওপর চাপ বাড়াতে ভারতের পাশে এবার আমেরিকা, বড়সড় ঝড় উঠতে চলেছে এবার লাল দেশে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভারত চীন সীমান্ত নিয়ে আন্তর্জাতিক সমস্যা ক্রমশ জটিল আকার ধারণ করছে। রীতিমতো তলানিতে এসে ঠেকেছে তাঁদের সম্পর্ক। কিছুদিন আগেই ভারতের সীমান্ত পেরিয়ে চীন অগ্রসর হয়েছিল ভারতের দিকে এবং দুই দেশের হাতাহাতিতে ভারতের পক্ষে কুড়ি জন সেনা জওয়ান শহীদ হয়েছিলেন। পরবর্তীতে অবশ্য গালওয়ান সীমান্ত থেকে চীন সেনারা সরে গেলেও এখনো পর্যন্ত ভারতের বেশ কিছু জায়গা চীন অধিগ্রহণ করে আছে বলে খবর। এই অবস্থায় ইতিমধ্যেই দেশজুড়ে আলোচনা শুরু হয়েছে ভারত চীন সামরিক যুদ্ধের।

অন্যদিকে আন্তর্জাতিক মহল থেকে ভারতের পাশে থাকার ইঙ্গিত দিয়েছে ইতিমধ্যে বহু দেশ। সেই সূত্রে জানা যাচ্ছে, এবার আমেরিকাও ভারতের দিকে তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত। আর তাই আমেরিকার সব থেকে উন্নত আর ঘাতক পরমাণু বোমার বি-2 স্প্রিট কে উড়িয়ে নিয়ে আসতে পারে ভারতের মাটিতে। সূত্রের খবর, আমেরিকার এই যুদ্ধবিমানটি খুব শীঘ্রই ভারতীয় বায়ুসেনার সাথে বিভিন্ন মিশনে যোগ দিতে চলেছে। আন্তর্জাতিক সংবাদ সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানা যাচ্ছে, ভারতের প্রতি বন্ধুত্ব দেখানোর সাথে সাথে আমেরিকা এবার চীনের এয়ার ডিফেন্স সিস্টেমকেও পরখ করতে চাইছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর সে কারণেই ভারত-চীন সীমান্তে আমেরিকা এবার তার বোমারু বিমান বি-2 পাঠাতে চলেছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর আপাতত আমেরিকার তিনটি বি-2 বোমারু বিমান আমেরিকার ডিয়েগো গার্সিয়ায় রয়েছে। এই বিমানগুলিকে আফগানিস্তান এবং ইরাকে হামলার জন্য পাঠানো হয়। এ প্রসঙ্গে আমেরিকার বায়ু সেনা কমান্ডার কর্নেল ক্রিস্টোফার জানিয়েছেন, এই বোমারু বিমানগুলি তাঁদের ন্যাশনাল ডিফেন্স স্ট্র্যাটেজির গুরুত্বপূর্ণ অংশ।

অন্যদিকে জানা যাচ্ছে, ভারত-চীন সীমান্তে ইতিমধ্যে চীনের তরফ থেকে এয়ার ডিফেন্স সিস্টেম এস-400 এবং এস-300 মোতায়েন রাখা হয়েছে। সেই কারণেই এবার আমেরিকাও ভারতীয় সীমান্তে তাঁদের ঘাতক বিমান নিয়ে আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। তবে বিশেষজ্ঞদের মতে, ভারত যেভাবে একের পর এক চাপ বাড়িয়ে চলেছে সামরিকভাবে চীনের ওপর তাতে চীন কিছুটা হলেও সমস্যায় পড়তে পারে বলে মনে করা হচ্ছে। যদিও প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, দুই দেশে যেভাবে একের পর এক সামরিক বাহিনী সজ্জিত হচ্ছে, তা দেখে বোঝাই যাচ্ছে, দুই দেশই একে অপরের ওপর স্নায়ুর চাপ বাড়াতে তৎপর। আপাতত দুই দেশের যুদ্ধ পরিস্থিতি কোন দিকে মোড় নেয়, সে দিকেই এখন নজর রাখছে দেশের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!