এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বৈঠকের পর নবান্নে সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন

বৈঠকের পর নবান্নে সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন



রাজ্যে উন্নয়নের রূপরেখা তৈরি করতে এদিন নবান্নে মুখ্যমন্ত্রী এবং বিভিন্ন দফতরের কর্তাদের মধ্যে এক বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে আগামী দিনে বিভিন্ন খাতে রাজ্যের ব্যয়ের পরিমান, অপ্রয়োজনীয় ব্যয় চিহ্নিত করে সেই খরচ হ্রাস , সরকারী কর্মচারীদের সরকারের বিভিন্ন পরিকল্পনা এবং খরচের প্রকৃতি সম্পর্কে অবগতি প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী আগামী দিনে সরকারের আর্থিক কর্মসূচী সম্পর্কে রাজ্যবাসীকে বার্তা দেন। তিনি জানিয়েছেন, এখন রাজ্যে ঋণের পরিমান ৪৬ হাজার কোটি টাকা ।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অবিলম্বে এই ঋণ পরিশোধ করতে হবে। সম্প্রতি রাজ্য সরকারী কর্মচারীদের জন্যে মুখ্যমন্ত্রী ঘোষিত মহার্ঘ্য ভাতা দেওয়ার জন্য ৫০০০ কোটি টাকার বন্দোবস্ত করতে হবে। তবে এই অর্থের যোগান দিতে সরকারী উন্নয়ন প্রকল্প থেকে টাকা নেওয়া কোনোভাবেই চলবে না। ক্ষয়ক্ষতি হবে না এমন সরকারী খরচের ক্ষেত্র থেকেই ব্যয় হ্রাস করতে হবে বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের খরচ হ্রাস করতে ইতিমধ্যে ১২ টি দফতরকে একসঙ্গে সংযুক্ত করা হয়েছে। মুখ্যমন্ত্রী এদিন রাজ্যের সমস্ত কর্মচারী এবং নেতা মন্ত্রীকে প্রকাশ্যে হুঁশিয়ারী দিয়ে বলেন, সরকারি টাকা মানে মানুষের টাকা। সরকারি টাকায় বিলাসিতা চলবে না। রাজ্য সরকারের আর্থিক অবস্থার সুস্থিতি আনতে শূন্য পদগুলিতে কর্মচারী নিয়োগ সাময়িক স্থগিত রাখা হবে। পরিবর্তে বেশি করে হবে বিভাগীয় বদলি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!