এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > চাকরির পরীক্ষার থেকেও গুরুত্বপূর্ণ তৃণমূল-মুখী গুরুংয়ের রাজনৈতিক সভা? পাহাড়ে বাড়ছে ক্ষোভ!

চাকরির পরীক্ষার থেকেও গুরুত্বপূর্ণ তৃণমূল-মুখী গুরুংয়ের রাজনৈতিক সভা? পাহাড়ে বাড়ছে ক্ষোভ!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী ৬ ই ডিসেম্বর রবিবারে রয়েছে পিএসসির ক্লার্কশিপ এর মেন পরীক্ষা। উত্তরবঙ্গে এই পরীক্ষার একমাত্র কেন্দ্র হতে চলেছে শিলিগুড়ি। উত্তরবঙ্গের আট জেলার কেন্দ্র করা হয়েছে শিলিগুড়িতে। এদিকে আগামী রবিবারই রয়েছে শিলিগুড়িতে বিমল গুরুংয়ের জনসভা। সেদিন শিলিগুড়ির ইন্দিরা গান্ধী ময়দানে পাহাড়, সমতল থেকে ১ লক্ষ লোক আনার প্রস্তুতি নিয়েছে মোর্চা। মোর্চাকে এই জনসভা করার জন্য অনুমতি দেয়া হয়েছে। আগামী রবিবার বিমানে বাগডোগরা নামার পর গাড়িতে করে ৩১ নম্বর জাতীয় সড়ক ধরে জনসভাস্থলে পৌঁছাবেন বিমল গুরুং। সেদিন সকাল দশটার মধ্যে সকলকে সমাবেশ স্থলে উপস্থিত হবার নির্দেশ দেওয়া হয়েছে । কিন্তু চাকরির পরীক্ষার দিনে গুরুংয়ের জনসভাকে কেন্দ্র করে ক্ষোভ বাড়ছে পাহাড়ে।

প্রসঙ্গত, আগামী রবিবারে শিলিগুড়ি ট্রাফিক ব্যবস্থার নিয়ন্ত্রণে ঘাম ছুটবে পুলিশের। এই কারনে আজ শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ অফিসারদের বৈঠক ডাকা হয়েছে। এদিকে গতকাল বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলন করে বিভাজিত মোর্চার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি বিশাল ছেত্রী জানিয়েছেন যে, তাঁরা এক – দেড় লক্ষ সমর্থক নিয়ে আসতে চলেছেন সেদিন। পাহাড়, সমতল সমস্ত জায়গা থেকে আসবেন কর্মী-সমর্থকরা। আবার পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষা সেদিন শিলিগুড়ির মোট ২৬ টি কেন্দ্রে হবে। এর প্রিলিমিনারি পরীক্ষা মালদহ, বালুরঘাট, রায়গঞ্জ, কালিম্পং, দার্জিলিং, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে করা হয়েছিল। এবার এই সমস্ত কেন্দ্রের পরীক্ষার্থীদের মেইন পরীক্ষার সিট শিলিগুড়িতে ফেলা হয়েছে।

দূরের পরীক্ষার্থীরা একদিন আগেই চলে আসবেন শিলিগুড়িতে। কিন্তু পাহাড় ও সমতলের পরীক্ষার্থীরা দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার থেকে আসবেন রবিবার সকালে। তারা যানজটে পড়তে পারেন এমন একটা আশঙ্কা রয়েছে। যে কারণে বাড়ছে ক্ষোভ। তবে, পরীক্ষার দিনে বিমল গুরুংয়ের এই জনসভা করায় যাতে পরীক্ষার্থীদের সমস্যায় পড়তে না হয় তার জন্য পুলিশ বিশেষ পদক্ষেপ নিতে চলেছে। এ বিষয়ে পরিকল্পনা গ্রহণ করতে আজ বৈঠক রয়েছে পুলিশের।

আপনার মতামত জানান -

এদিকে আগামী রবিবারের জনসভা বিমল গুরুংয়ের কাছে এক বিরাট চ্যালেঞ্জ। যতটা জমায়েত তিনি করাতে পারবেন, ততটাই বাড়বে তার গুরুত্ব। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের ট্রাফিক বিভাগের সহকারী পুলিস কমিশনার পূর্ণিমা শেরপা জানালেন যে, সেদিন সরকারি চাকরির পরীক্ষা আছে। পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারেন, তার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে যে, কালিম্পং, ডুয়ার্সের দিক থেকে আসা গাড়ি গুলিকে ভক্তিনগর চেকপোস্টের কাছে আটকে দেয়া হবে সেদিন। এই গাড়ি গুলিকে ইস্টার্ন বাইপাস কিংবা শালুগাড়াতে পার্কিংয়ের জন্য পাঠানো হবে। আবার দার্জিলিং, কালিম্পং, মিরিক এর দিক থেকে আসা গাড়িগুলোকে দাগাপুর পঞ্চনই সেতু ও মাটিগাড়ার খাপরাইল মোড়ের কাছ থেকে ঘুরিয়ে দেয়া হবে। শহরের মধ্যে কোন গাড়ি রাখতে দেয়া হবে না। পরীক্ষার্থীদের জন্য সুবিধার জন্য দার্জিলিং মোড়, মাল্লাগুড়ি সহ শহরের বিভিন্ন স্থানে পুলিশ থাকবে। ৩১ নম্বর জাতীয় সড়কে যানজট না ঘটে সেদিকে নজর রাখবে পুলিশ।

এদিকে রবিবার থেকে শিলিগুড়িতে পাকাপাকিভাবে ঘাঁটি গাড়তে চলেছেন বিমল গুরুং। সম্প্রতি তিনি রাজ্য সরকারের সঙ্গে জোট করেছেন। আগামী বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রীর হয়ে তিনি লড়বেন। ওইদিন তাঁর জনসভা। কিন্তু গুরুত্বপূর্ণ চাকরির পরীক্ষার দিনে তাঁকে সভা করতে দেওয়ায়, পাহাড়ে ক্রমশই বাড়ছে ক্ষোভ। একেই করোনা সংক্রমনের কারণে দীর্ঘ সময় ধরে বন্ধ আছে একাধিক সরকারি চাকরির পরীক্ষা। এই পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ চাকরি পরীক্ষার দিনে বিমল গুরুং এর জনসভা নিয়ে ক্ষোভ বাড়ছে পরীক্ষার্থীর মনে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!