এখন পড়ছেন
হোম > অন্যান্য > চাকরি > চাকরি প্রার্থীদের জন্য বিশাল খবর, এবার স্নাতক পাস হলেই পাবেন চাকরি!

চাকরি প্রার্থীদের জন্য বিশাল খবর, এবার স্নাতক পাস হলেই পাবেন চাকরি!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – লকডাউন এর মাঝে এ বছর চাকরি হারাতে বসেছে অনেকেই। অনেকেই ইতিমধ্যে চাকরি হারিয়েছেন। আর তাই নিয়ে দুশ্চিন্তা ক্রমাগত বেড়ে চলেছে চাকরিপ্রার্থীদের। কিন্তু এবার নিউ নর্মালে চাকরিপ্রার্থীদের জন্য বড়োসড়ো সুখবর নিয়ে এলো কেন্দ্রীয় সরকার। জানা যাচ্ছে, এবার স্নাতক পাশ করলেই মিলবে চাকরির সুযোগ। এবং যে সে চাকরি নয়, একেবারে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের চাকরি। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাঁদের ব্যাংকের তরফ থেকে নতুন বিজ্ঞাপন দিয়েছে নিয়োগের। এবং এই বিজ্ঞাপনেই প্রকাশিত হয়েছে এবার স্টেট ব্যাংকে ‘s.b.i. অ্যাপ্রেন্টিস 2020’ নিয়োগ হতে চলেছে।

সূত্রের খবর, আপাতত সাড়ে আট হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে এস বি আই। আর তার জন্য ব্যাংকের নিজস্ব ওয়েবসাইট www.sbi.co.in এ গিয়ে চাকরিপ্রার্থীদের ফর্ম ফিলাপ করে আবেদন করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। জানা গেছে, আগামী বছর জানুয়ারি মাসে এসবিআইয়ের অ্যাপ্রেন্টিস পদের জন্য পরীক্ষার আয়োজন হতে চলেছে। তবে শুধু পরীক্ষা দিয়ে পাশ করলেই মিলবে না এই লোভনীয় চাকরী। পরীক্ষা দিয়ে নির্বাচিত পদ্ধতির দুটি পর্যায় পার হতে হবে উত্তীর্ণদের। এসবিআই সূত্রে জানা গিয়েছে, ‘s.b.i. অ্যাপ্রেন্টিস 2020’ আবেদনের জন্য বয়স সীমা দেওয়া হয়েছে কুড়ি থেকে 28 বছর।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই চাকরীতে আবেদন করতে গেলে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাতক পাস। পরীক্ষার ফর্ম ফিলাপ করতে গেলে জেনারেল ক্যাটাগরি পরীক্ষার্থীদের দিতে হবে 300 টাকা। যথারীতি অন্যান্য পরীক্ষার মতন sc.st.obc এবং বিশেষভাবে সক্ষম কোটার চাকরিপ্রার্থীদের কোন মূল্য লাগবেনা এই পদে আবেদন করার জন্য। 20 নভেম্বর থেকে অনলাইনে আবেদন করা শুরু হয়েছে এসবিআইয়ের অ্যাপ্রেন্টিস পদের জন্য, চলবে 10 ডিসেম্বর পর্যন্ত। ডিসেম্বরের শেষের দিকে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড পৌঁছে যাবে তাঁদের হাতে।

অন্যদিকে করোনা আবহে এরকম একটি অ্যাপ্রেন্টিস জবের সুযোগ মেলায় খুব স্বাভাবিকভাবেই খুশি চাকরিপ্রার্থীরা। নতুন কাজের সুযোগ মেলায় কিছুটা হলেও স্বস্তি পাচ্ছেন চাকরিপ্রার্থীরা বলে মনে করা হচ্ছে। আপাতত দীর্ঘদিন পর এসবিআই এ কাজের সুযোগ পেয়ে ইতিমধ্যেই আবেদন করতে উঠে পড়ে লেগেছে সবাই বলে জানা যাচ্ছে। অন্যদিকে দেশে বেকারত্ব বেড়ে চলেছে বলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল এতদিন ধরে, সেই অভিযোগও অনেকাংশেই খণ্ডন হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!