এখন পড়ছেন
হোম > জাতীয় > লকডাউনে থমকে যাওয়া অর্থনীতিকে চাঙ্গা করতে বড়সড় পদক্ষেপ মোদী সরকারের! জানুন বিস্তারিত

লকডাউনে থমকে যাওয়া অর্থনীতিকে চাঙ্গা করতে বড়সড় পদক্ষেপ মোদী সরকারের! জানুন বিস্তারিত



করোনা ভাইরাসকে আটকাতে একমাত্র উপায় লকডাউন। দেশে এই ভাইরাস প্রবেশ করার সাথে সাথেই সেই পন্থা অবলম্বন করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু দীর্ঘদিন লকডাউনের ফলে দেশের অর্থনৈতিক পরিস্থিতি ভেঙে পড়ার আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। তাই এমতাবস্থায় সম্প্রতি দেশের অর্থনৈতিক পরিস্থিতিকে শক্তিশালী করতে কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।

আর কেন্দ্রের পক্ষ থেকে এই প্যাকেজ ঘোষণা করার সাথে সাথে তার মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের সাহায্য করার জন্যই ঘোষণা করা হল বলে দাবি করেছিলেন বিশেষজ্ঞরা। আর এবার দেশের অর্থনৈতিক পরিস্থিতিকে আরও সুদৃঢ় করতে নয়া সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় মন্ত্রীসভা।সূত্রের খবর, এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর জানানো হয়, 14 টি খারিফ ফসলের নূন্যতম সহায়ক মূল্য 50 থেকে 83 শতাংশ বাড়িয়ে দেওয়া হয়েছে‌‌।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর ফসলের সহায়ক মূল্য বাড়িয়ে দেওয়ায় কৃষকরা অনেকটাই লাভবান হবেন বলে মনে করছেন বিশ্লেষকরা। তবে শুধু কৃষি ক্ষেত্রে নয়, এমএসএমইতে 50 হাজার কোটি টাকা বিনিয়োগের প্রস্তাবেও এদিন অনুমোদন দিতে দেখা যায় কেন্দ্রীয় মন্ত্রীসভাকে। যার মাধ্যমে বিনিয়োগের নতুন রাস্তা খুলে যাবে বলেই আশা করছেন বিনিয়োগকারীরা। বিশেষজ্ঞরা বলছেন, লকডাউন পঞ্চম দফায় কিছুটা হলেও শিথিল করা হয়েছে।

অর্থনৈতিক পরিস্থিতি শক্তিশালী করার জন্য বেশ কিছু ক্ষেত্র খুলে দেওয়ার কথা ঘোষণা করেছে সরকার। কিন্তু এতদিন দেশ সম্পূর্ণরূপে লকডাউন থাকায় অর্থনৈতিক পরিস্থিতিতে গতি আনতে সহায়ক মূল্য বাড়িয়ে দেওয়া সহ এমএসএমইতে প্রচুর বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হল। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, কেন্দ্রীয় মন্ত্রীসভা দেশকে সচল রাখার জন্য এই সমস্ত সিদ্ধান্ত নিলেও, অর্থনৈতিক পরিস্থিতি কোন দিকে মোড় নেয়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!