এখন পড়ছেন
হোম > জাতীয় > ছাত্রছাত্রীদের সুবিধার জন্য নজিরবিহীন পদক্ষেপ কেন্দ্র সরকারের,মিলবে দারুণ সুযোগ

ছাত্রছাত্রীদের সুবিধার জন্য নজিরবিহীন পদক্ষেপ কেন্দ্র সরকারের,মিলবে দারুণ সুযোগ



মেডিকেলে অভিন্ন প্রবেশিকা পরীক্ষাতে চমক লাগানোর মতো পরিবর্তন আনতে চলেছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। আর সবটাই ছাত্রছাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই। এবার থেকে ফি-বছর দুবার করে নেওয়া হবে অভিন্ন মেডিক্যাল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ফেব্রুয়ারি এবং মে মাসে নির্ধারিত পরীক্ষা দুটি নেওয়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে। ছাত্রছাত্রীরা ইচ্ছে করলে দুটোটো পরীক্ষাতেই বসতে পারেন। তবে যে পরীক্ষায় প্রাপ্ত মান বেশি হবে,তার উপর ভিত্তি করেই মেরিট লিস্টে ঠাই মিলবে পরীক্ষার্থীদের। এমনটাই জানালেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভরেকর।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ছাত্রছাত্রীদের অসুবিধার কথা উল্লেখ করে তিনি জানালেন যে, অনেক কারণেই নির্ধারিত একদিনের পরীক্ষায় উপস্থিত হতে সমস্যা হয় পরীক্ষার্থীদের। সেই সমস্যার কথা চিন্তা করেই কেন্দ্রের তরফ থেকে এই সিন্ধান্ত নেওয়া হয়েছে। এবার থেকে কোনো কারণে ফেব্রুয়ারীর পরীক্ষায় উপস্থিত হতে না পারলে একবছর নষ্ট হবেনা পরীক্ষার্থীদের। নির্দ্বিধায় মে মাসের পরীক্ষায় হাজির হতে পারবেন তাঁরা। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার এই নতুন বদল শুধুমাত্রই ছাত্রছাত্রীর সুবিধার কথা ভেবেই। নয়া পরিবর্তনের কথা প্রকাশ্যে আসতেই ছাত্রছাত্রীদের কাছ থেকে এটা নিয়ে সদর্থক প্রতিক্রিয়ারই পাওয়া গেছে একরকম। এর পাশাপাশি মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক সূত্র থেকে জানা যাচ্ছে এই অভিন্ন প্রবেশিকা পরীক্ষার দায়িত্ব সিবিএসই-র বদলে সামলাবে এনটিএ। এনটিএ-র নিয়ম মেনেই বছরে দুবার পরীক্ষা হবে এবার থেকে। আগামী শিক্ষাবর্ষ থেকেই এই নিয়ম কার্যকারী হতে চলেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!