এখন পড়ছেন
হোম > জাতীয় > সরকারি কর্মচারীদের জন্য খারাপ খবর আনলো কেন্দ্রীয় সরকার

সরকারি কর্মচারীদের জন্য খারাপ খবর আনলো কেন্দ্রীয় সরকার



আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে সরকারী কর্মচারীদের জন্যে দু সংবাদ বয়ে আনলো খোদ কেন্দ্রীয় সরকার। এদিন কেন্দ্রীয় কর্মীবর্গ মন্ত্রক একটি বিজ্ঞাপ্ত জারী করে একটি সিদ্ধান্তের কথা ঘোষণা করলো। ঐ বিজ্ঞপ্তি অনুসারে জানা যাচ্ছে যে বেশিরভাগ কেন্দ্রীয় সরকারী কর্মচারীকে এতদিন অফিসে অতিরিক্ত সময় কাজ করার জন্য যে ভাতা (ওভারটাইম পে) দেওয়া হত, তা আর দেওয়া হবে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

শুধু তাই নয় সেখানে আরো বলা হয়েছে সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুসারে কোনও কেন্দ্রীয় মন্ত্রক বা তার অধীনে থাকা কোনও দফতরে কাজ করেন না বা নন-গেজেটেড কর্মী, একমাত্র তাঁদেরই এ বার ওই ভাতা (ওভারটাইম পে) দেওয়া হবে। মন্ত্রকের একাংশের সূত্রে কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত গ্রহণের পশ্চাদে মূলতঃ ব্যয়সঙ্কোচকেই দায়ী করা হচ্ছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ইতিমধ্যেই সবক’টি কেন্দ্রীয় মন্ত্রক ও তার অধীনে থাকা সবক’টি দফতরকে কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে ওভারটাইমের জন্যে দেয় অর্থের পরিমানের কোনো রদ বদল হয়নি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!